adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেঞ্চুরি ঠেকাতে বোলারের ইচ্ছাকৃত ‘নো বল’

স্পোর্টস ডেস্ক : খেলোয়াড়দের নিয়ে ক্রিকেট মাঠে আবার বিতর্ক। বিশেষ করে বোলারের আচরণ নিয়েই এবার মেজাজ হারিয়েছেন অনেকে। ইংল্যান্ডে সমারসেট ক্রিকেট লিগ ম্যাচে মিনহেড ক্রিকেট ক্লাবের সঙ্গে খেলা ছিল পার্নেল ক্রিকেট ক্লাবের। যে ম্যাচে পার্নেল ক্রিকেট ক্লাবের এক বোলারের আচরণ নিয়ে তুমুল প্রশ্ন উঠেছে। বোলারটির অক্রিকেটীয় আচরণের জন্য মিনহেডের এক ব্যাটসম্যান জীবনের প্রথম লিগ শতরান থেকে বঞ্চিত হয়েছেন।

জানা যায়, মিনহেড সিসির জে ডারেল ৯৮ রানে ব্যাট করছিলেন। শতরানের জন্য তার প্রয়োজন ছিল আর ২ রান। মিডহেডের জয়ের জন্যও দরকার ছিল ২ রান। এরপরই ঘটে যায় সেই ঘটনাটি। পার্নেল সিসির বোলারটি ইচ্ছাকৃতভাবে নো বল করেন। যা সোজা বাউন্ডারির বাইরে চলে যায়। মিনহেড ম্যাচটি জিতে গেলেও জে ডারেলের শতরান করা আর হয়নি।

খেলা শেষের পর বিপক্ষ দলের বোলারের এমন আচরণ মেনে নিতে পারেননি মিনহেডের ক্রিকেটাররা। তারা ক্ষোভ উগড়ে দিয়েছেন। আঙ্গাস মার্শ টুইটারে বলেছেন, আমার ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে খারাপ ঘটনা।’ ঘটনার কথা জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছেন ব্রিটিশ টিভি ব্যক্তিত্ব পিয়ার্স মর্গ্যান এবং সাবেক ইংলিশ ক্রিকেটার রব কী।

পিয়ার্স মর্গ্যান বলেন, ‘এরকম ঘটনাও ঘটল। বোলারটির লজ্জা হওয়া উচিত। রব কী বোলারটির ওপর ক্ষেপে গিয়ে জানান, বিষয়টি আতঙ্কজনক। যার শতরান হাতছাড়া হয়েছে সেই জে ডারেল টুইটারে বলেছেন, ‘ক্রিকেটের লজ্জা। অবশ্য আমাদের সমর্থন করার জন্য সবাইকে ধন্যবাদ।

তবে এরকম কাজ করার পর সেই বোলারের মধ্যে কোনও অনুতাপ দেখা যায়নি। তাকে হাসতে দেখা গেছে। যদিও পার্নেল ক্রিকেট ক্লাব গোটা ঘটনাটির জন্য দুঃখপ্রকাশ করেছে। তারা বলেছে, ‘আমাদের এক ক্রিকেটার স্পিরিট নষ্ট করেছে। ক্লাবের নিয়মশৃঙ্খলা সে ভেঙেছে। আমরা বোলারটির নামপ্রকাশ করছি না। তবে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

মিনহেড ক্লাব জানায়, ‘বিষয়টি দেখতে মোটেও ভাল লাগেনি। তবে একটা দুরন্ত ইনিংস খেলেছে জে ডারেল। দারুণ জয় পেয়েছে দল। গোটা ঘটনার জন্য পার্নেল অধিনায়ক আমাদের ব্যাটসম্যানের কাছে ক্ষমা চেয়েছে। কিন্তু এই ধরণের ঘটনা খেলার মাঠে হওয়া উচিত নয়। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া