adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতে পুলিশের প্রতিবেদন : সালাহ উদ্দিনের খোঁজ পাওয়া যায়নি

image_121008_0নিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে ‘খুঁজে পাওয়া’ যায়নি বলে জানিয়েছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানিয়ে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে একটি প্রতিবেদন জমা দেয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সালাহ উদ্দিনের খোঁজে পুলিশের অনুসন্ধান অব্যাহত রয়েছে। রোববার হাইকোর্টে এ নিয়ে শুনানির কথা রয়েছে।
আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী জানান, বেলা আড়াইটায় এ রুলের শুনানি অনুষ্ঠিত হবে। সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে বের করে আদালতে হাজির করতে হাইকোর্টের দেয়া রুলের বিষয়ে শুনানি করার জন্য এটি হাইকোর্টের রোববারের কার্যতালিকায় রাখা হয়েছে। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় এটি এসেছে।
২৪ ঘণ্টার মধ্যে সালাহ উদ্দিন আহমেদকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে গত বৃহস্পতিবার হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করেন সালাহ উদ্দিনের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ। ওই দিনই শুনানি শেষে সালাহ উদ্দিন আহমেদকে রোববারের মধ্যে খুঁজে বের করে আদালতে হাজির করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, র্যা বের মহাপরিচালক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি), পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (সিআইডি), ঢাকা জেলা প্রসাশক, ঢাকা মহানগর পুলিশ কমিশনার, উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এ নির্দেশ দেয়া হয়।
গত বুধবার পরিবার ও বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, সালাহ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদা পোশাকের একটি দল আটক করে নিয়ে গেছে। মঙ্গলবার রাত ১০টায় রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাকে আটক করা হয় বলে তারা জানান।  তবে আইনশৃঙ্খলা বাহিনী বলছে, তারা এ বিষয়ে কিছুই জানে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া