adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালের কাছে পাত্তাই পেলো না ওসাসুনা

বায়ার্নকে সতর্ক করল রিয়াল ও রোনালদোস্পোর্টস ডেস্ক : লা লিগায় সহজ জয় পেয়েছে স্পেনের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ। ওসাসুনাকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখার পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রস্তুতিটাও ভালোভাবে সেরে নিয়েছে রিয়াল।
মঙ্গলবার আলিয়াঞ্জ অ্যারেনায় ইউরোর সেরার প্রতিযোগিতার সেমিফাইনালের দ্বিতীয় লেগে স্বাগতিক বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে রিয়াল। নিজেদের মাঠে প্রথম লেগে ১-০ গোলে জেতায় এগিয়ে থেকেই মাঠে নামবে প্রতিযোগিতার সবচেয়ে সফল দলটি।
রিয়ালের এই জয়ে সবচেয়ে বড় অবদান ফিফা বর্ষসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর। দুই অর্ধে একটি করে গোল করেছেন পর্তুগালের এই তারকা। এই জয়ে ৩৪ খেলায় ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৮১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে শিরোপাধারী বার্সেলোনা। আর ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে দিয়েগো সিমেওনের আতলেতিকো মাদ্রিদ। বিডিনিউজ
শনিবার সান্তিয়াগো বার্নাব্যুয়ে মাত্র ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে নেন রোনালদো। বক্সের ঠিক বাইরে বল পেয়ে অসাধারণ এক গোল করেন রিয়ালের এই মহাতারকা। পাঁচ মিনিট পরই সমতা ফেরানোর দারুণ একটা সুযোগ পেয়েছিল ওসাসুনা। কর্নারের বিনিময়ে সেবার দলকে রা করেন ভারানে।
২৫তম মিনিটে ব্যবধান ২-০ করার সুবর্ণ সুযোগ এসেছিল সার্হিও রামোসের সামনে। রোনালদোর হেড সেবার ল্েয রাখতে পারেননি রিয়ালের এই সেন্টারব্যাক। ৩৭তম মিনিটে রোনালদোর ফ্রি-কিক থেকে আবার সুযোগ পেয়েছিলেন রামোস। বক্সে অরতি থাকলেও এবারো হেড ল্েয রাখতে পারেননি তিনি। প্রথমার্ধের ইনজুরি সময়ে দুবার স্বাগতিকদের হতাশ করেন ওসাসুনার গোলরক।
বিরতির পর ৫০তম মিনিটে সমতা ফেরানোর দারুণ একটি সুযোগ এসেছিল অতিথিদের সামনে। কিন্তু পুনালের ব্যর্থতায় বেঁচে যায় রিয়াল। দুই মিনিট পর রোনালদোর দ্বিতীয় গোলে এগিয়ে যায় রিয়াল।
৬০তম মিনিটে রামোসের গোলে ব্যবধান আরো বাড়ায় রিয়াল। দুবার ব্যর্থ হলেও তৃতীয়বার সাফল্য পেয়েছেন রামোস। আনহেল ডি মারিয়ার ক্রস থেকে বল জালে জড়াতে কোনো ভুল করেননি তিনি। ৮২তম মিনিটে মোরাতার একটি চেষ্টা ব্যর্থ হয়ে গেলেও পরের মিনিট রিয়ালের বড় জয় নিশ্চিত করেন কারভাহাল। ইসকোর পাস থেকে অতিথি গোলরক আন্দ্রেসকে ফাঁকি দিতে কোনো সমস্যা হয়নি তার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া