adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশে আরও ৫০ হাজার নতুন পদ সৃষ্টি করা হবে

images (1)নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ পুলিশ এখন শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবেও প্রশংসা অর্জন করেছে। ৭১` থেকে বর্তমান পর্যন্ত পুলিশ বাহিনীর কর্মকাণ্ডের কারণে আমরা জাতি হিসেবে গর্বিত।

মঙ্গলবার পুলিশ সপ্তাহ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি ওয়াশিংটনে একটি কনফারেন্সে ছিলাম। সেখানে বাংলাদেশ নিয়ে কথার প্রসঙ্গে আমি বলেছি, ‘আমেরিকা ও ফ্রান্স যেখানে জঙ্গিবাদের শিকার সেখানে বাংলাদেশে হঠাৎ দেখা যায় জঙ্গিদের।’ 

বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে চমৎকার কাজ করছে। আমরা জঙ্গিবাদ দমনে সফল হয়েছি। কারণ আমরা কমিউনিটি পুলিশিং এ বিশ্বাসী।

উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী আপনাদের সদস্য আরও ৫০ হাজার বাড়ানোর কথা বলে গেছেন। আপনাদের ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে। আপনাদের দাবি দাওয়া পূরণ করতে চেয়েছেন প্রধানমন্ত্রী। আপনাদের থানা বাড়ছে, পুলিশ সদস্য বাড়ছে। আপনাদের যানবাহনের সমস্যা নিয়ে অলৌকিক সমস্যায় আছি। পরিকল্পনা মন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। আশা করছি খুব শিগগিরিই সমস্যার সমাধান হবে।

দেশের মানুষের কাছে আপনারা (পুলিশ) পরীক্ষিত, আপনারা যেভাবে ৯১ দিন হরতাল অবরোধের নামে নাশকতা রোধ ও যানমাল রক্ষায় কাজ করেছে তা সবাই মনে রাখবে। আমরা গর্বিত। সবাই আপনাদের ধন্যবাদ দিচ্ছে। আর জামায়াত-বিএনপি জোটকে দিচ্ছে ধিক্কার।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কাউন্টার টেরোজিম ইউনিট গঠন করেছি, সাইবার ক্রাইম প্রতিরোধ, ট্রেনিং সেন্টার, আমাদের কোস্টগার্ড সবই সফলভাবে চলছে। অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন সদস্যরা উপস্থিত ছিলেন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া