adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্রমন্ত্রী দলীয় এমপি হলেও আ.লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ‘দলের কেউ নন’ বলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান যে মন্তব্য করেছেন তা ‘সঠিক’ বলেই জানালেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সচিবালয়ে রােববার ব্রিফিংয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন দলীয় সংসদ সদস্য হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন।’

আগের দিন শনিবার ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে এক আলোচনা সভায় আবদুর রহমান বলেছেন, ‘পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ নন এবং তার বক্তব্যের দায়ভার দল নেবে না। ভারত নিয়ে মোমেনের বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্যও নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য অবশ্যই। কিন্তু দলের কেন্দ্রীয় কমিটির তো কেউ নন। যেহেতু কেন্দ্রীয় কমিটির কেউ নন, দলের পক্ষে বিদেশে গিয়ে দায়িত্বপ্রাপ্ত কেউ নন, সেটা তিনি (আবদুর রহমান) সঠিক বলেছেন।’

‘দলীয় সংসদ সদস্য হলেও উনি (মোমেন) যেহেতু আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কেউ নন সুতরাং আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলা, সে দায়িত্ব বাংলাদেশ আওয়ামী লীগ কাউকে দেয়নি, তাকে (মোমেন) দেয়নি’-যোগ করেন তথ্যমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া