adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যাকের সেঞ্চুরি ও মঈনের হ্যাটট্রিকে বিপিএলে বড় জয় পেলো কুমিল্লা

নিজস্ব প্রতিবেদক: জ্যাকের শতক আর মঈন আলির অলরাউন্ড পারফরমেন্সের কাছে পাত্তা পেলো না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মূলত এই দুই ব্যাটারের কাছেই দিশাহারা ছিলো চট্টলার দলটি। তবে ২৪০ রানের লক্ষ্যটা টপকাতে চেষ্টা কম করেনি চট্টগ্রাম। কিন্তু কুমিল্লার বোলারদের তোপে শেষ পর্যন্ত এগোতে পারেনি। শেষ দিকে মঈন আলির হ্যাটট্রিকও চট্টগ্রামের লক্ষ্য পূরণে বাধা হয়ে দাঁড়িয়েছে। ওভার শেষ হওয়ার আগেই ১৬৬ রানে গুটিয়ে যায় বন্দরনগরীর দলটি। ফলে ৭৩ রানের বড় জয় পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে কুমিল্লা । দলের হয়ে অপরাজিত সর্বোচ্চ ৫৩ বলে ১০ ছক্কা ও ৫ চারে ১০৭ রান করেছেন উইল জ্যাক। এ ছাড়া ফিফটি পেয়েছেন অধিনায়ক লিটন ও মঈন আলী। লিটন দাস ৩১ বলে ৬০ ও মঈন আলী ২৪ বলে ৫৩ রান করেছেন।

এই তিন ব্যাটারে রানে ভর করে কুমিল্লা বিপিএল ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড করে। এর আগে ২০১৯ সালে বিপিএলে রংপুর রাইডার্স ৪ উইকেটে ২৩৯ রান করেছিলেন। ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল চট্টগ্রামের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জশ ব্রাউন। উদ্বোধনী জুটিতে তুলেছেন ৮০ রান। ২৪ বলে ৪১ রান করে তামিম ফিরলে ভাঙ্গে এই জুটি। আরেক ওপেনার ব্রাউন করেছেন ৩৬ রান।

এরপর মিডল অর্ডার সৈকত আলী দলের হাল ধরেন। বিধ্বংসী ব্যাটিংয়ে ১১ বলে ৩৬ রানের ইনিংস কেবলই ব্যবধান কমিয়েছে। সৈকত সাজঘরে ফেরার পর বাকিরা আসা-যাওয়ার মধ্যেই ইনিংস শেষ হয়ে যায়। ফলে কুমিল্লা ৭৩ রানে জয় পায়। কুমিল্লার হয়ে হ্যাটট্রিকসহ ২৩ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন মঈন।

চট্টগ্রামের হয়ে ৪৯ রান খরচায় ২ উইকেট শিকার করেন শহিদুল ইসলাম। আল আমিন হোসেন ৪ ওভারে ৬৯ রান দিয়েছেন। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া