adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ বারের ভূমিকম্পে সিলেটে জনমনে আতঙ্ক

ডেস্ক রিপাের্ট : সিলেটে এক ঘণ্টার ব্যবধানে চারবার ভূমিকম্প অনুভূত হওয়ার পর দুপুর ২টার পর আবার অনুভূত হয়েছে। শনিবার (২৯ মে) সকাল ১০ টা ৩২ মিনিট, ১০টা ৪৭, ১১টা ৩০ মিনিট ও ১১টা ৩৪ মিনিটে কেঁপে ওঠে সিলেট। রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ৪ দশমিক ১ ছিল বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরপর আবার বিকেল ২টায় ভূমিকম্প অনুভূত হয়। কেউ কেউ ৭ বার ভূমিকম্পের কথা বললেও আবহাওয়া অফিসের হিসাবে পাঁচবার হয়েছে।

এতে সিলেট জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। অনেকেই ধারণা করছেন ছোট ছোট ভূমিকম্পের পর বড় ধরণের ভূমিকম্প হতে পারে। আর বড় ধরণের ভূমিকম্প হলে সিলেট সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হতে পারে। তবে অনেকেই সাতবার ভূমিকম্প হয়েছে বলে দাবি করলেও সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে পাঁচবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১। সর্বশেষ বেলা ২টায় আরেক দফা ভূমিকম্প হয়।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের প্রধান আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সিলেটে পাঁচবার ভূমিকম্প হয়েছে। অনেকেই সাতবার দাবি করলে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে পাঁচবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১। সর্বশেষ বেলা ২টার দিকে ভূমিকম্প হয়েছে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া