adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নকআউটে কে কার সঙ্গে লড়বে

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের গ্র“প পর্ব জয় করে নকআউটে জায়গা করে নেওয়া ষোলোটি দলের প্রত্যেকেরই লক্ষ্য শেষ আট অর্থাৎ কোয়ার্টার ফাইনাল। তবে, লক্ষ্যে পৌঁছানোটা কারও জন্যই নিশ্চয় সহজ হবে না। বরং সেরা ষোলোটি দলই নকআউটে উঠেছে বলে দ্বিতীয় রাউন্ডের লড়াই হাড্ডাহাড্ডি হবে বলেই মনে করা হচ্ছে।
সেরা আটে ওঠার লড়াই শুরু হবে স্বাগতিক ব্রাজিল ও চিলির মধ্যকার ম্যাচ দিয়ে ২৮ জুন। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ব্রাজিল ‘বি’ গ্রুপের রানারআপ চিলির সঙ্গে ওইদিন মুখোমুখি হবে বেলো হরিজোন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায়।
একইদিন রাত ২টায় মারাকানা স্টেডিয়ামে ‘সি’ গ্র“পের চ্যাম্পিয়ন কলম্বিয়ার মুখোমুখি হবে ‘ডি’ গ্র“পের রানার্সআপ উরুগুয়ে। এরপর দিন ২৯ জুন রাত ১০টায় ‘এ’ গ্র“পের রানার্সআপ মেক্সিকোর মুখোমুখি হবে ‘বি’ গ্র“পের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস।
একইদিন রাত ২টায় ‘সি’ গ্র“পের রানারআপ গ্রিসের সঙ্গে লড়াইয়ে নামবে ‘ডি’ গ্র“পের চ্যাম্পিয়ন কোস্টারিকা।
৩০ জুন সেরা আটে ওঠার লড়াইয়ে মাঠে নামবে ফ্রান্স ও নাইজেরিয়া এবং জার্মানি ও আলজেরিয়া
ওই দিন রাত ১০টায় ‘ই’ গ্র“পের চ্যাম্পিয়ন ফ্রান্স ও এফ গ্র“পের রানার্সআপ নাইজেরিয়া।
আর রাত ২টায় ‘জি’ গ্র“পের চ্যাম্পিয়ন জার্মানির সঙ্গে লড়বে ‘এইচ’ গ্র“পের রানারআপ আলজেরিয়া। সেরা ষোলোর শেষ দিনের লড়াই হবে ১ জুলাই। এদিন মাঠে নামবে আর্জেন্টিনা ও সুইজারল্যান্ড এবং বেলজিয়াম ও যুক্তরাষ্ট্র। ‘এইচ’ গ্র“পের চ্যাম্পিয়ন বেলজিয়াম মুখোমুখি হবে ‘জি’ গ্র“পের রানার্সআপ যুক্তরাষ্ট্র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া