adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিগ ব্যাশ মাতিয়ে অস্ট্রেলিয়া দলে ম্যাকগার্ক ও বার্লেট

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজে পূর্ব ঘোষিত স্কোয়াড থেকে বিশ্রাম দেওয়া হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকে। এই দলে জায়গা দেয়া হয়েছে ফ্রেজার-ম্যাকগার্ককে। এই সিরিজ থেকে ছিটকে গেছেন ঝাই রিচার্ডসনও। তার জায়গায় জেভিয়ার বার্লেটকে স্কোয়াডে ভিড়িয়েছে অস্ট্রেলিয়া।

এই দুজনই প্রথমবারের মতো অস্ট্রেলিয়া স্কোয়াডে জায়গা করে নিলেন। বিগ ব্যাশ লিগ মাতিয়ে অস্ট্রেলিয়া জাতীয় দলের দুয়ার খুলেছেন তারা। বয়সভিত্তিক ক্রিকেট থেকেই নজর কেড়েছেন ফ্রেজার-ম্যাকগার্ক।

চলতি বিগ ব্যাশ লিগে ১৫৮.৬৪ স্ট্রাইক রেটে ২৫৭ রান করেন এই হার্ড-হিটার ব্যাটার। দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে অভিষেকে গত শনিবার সংযুক্ত আবর আমিরাতের আইএল টি-টোয়েন্টিতে ২৩ বলে ৫৫ রানের ইনিংস খেলেন তিনি। এই ইনিংসটি সাজানো ছিল সাতটি ছক্কায়।

এমন ইনিংস খেলার পরই জাতীয় দলের ডাক এলো ফ্রেজার-ম্যাকগার্কের। গত বছরের অক্টোবরে মার্শ কাপে ২৯ বলে সেঞ্চুরি করে পুরো ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দেন তিনি। তারপর থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটে ‘নতুন ম্যাক্সওয়েল’ তকমা পেয়ে যান তিনি। এবার জাতীয় দলে জায়গা পেলেন ম্যাক্সওয়েল বিশ্রাম পাওয়াতেই।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন এই সিরিজে খেলবেন না অস্ট্রেলিয়ার তিন পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং জস হ্যাজেলউড। আর তাই ঝাই রিচার্ডসনকে পরিকল্পনায় রেখেই স্কোয়াড সাজানো হয়।

যদিও বিবিএলে রিচার্ডসন সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়ে যাওয়ায় বার্লেটের নাম স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে অস্ট্রেলিয়া। চলতি বিগ ব্যাশে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট বার্লেটের। ৯ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন ২৫ বছর বয়সী এই পেসার। দারুণ পারফরম্যান্সের কারণে সহজেই জাতীয় দলে ঢুকে পড়লেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া