adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরামবাগের বিদায়, ঢাকা আবাহনীর সেমির সুযোগ শেষ হয়নি

independence cup 2016 logoক্রীড়া প্রতিবেদক ঃ স্বাধীনতা কাপ ফুটবল আসওে বি গ্রুপে শেখ রাসেল ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আগেই সেমি ফাইনাল নিশ্চিত করে রেখেছে। এখন এই গ্রুপে সেমি যাবার লড়াইয়ে লড়ছে অন্য ৪ দল। এই যুদ্ধে ঢাকা আবাহনী এগিয়ে রয়েছে। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকেলের ম্যাচে আরামবাগ ক্রীড়া চক্র ঢাকা আবাহনীর বিপক্ষে ড্র করে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ৫ ম্যাচে ৪ হার ও ১ ড্র নিয়ে।

স্বাধীনতা কাপ ফুটবলের সেমিতে যেতে হলে ঢাকা আবাহনীর হাতে এখনও দুইটি সুযোগ রয়ে গেছে। অপর দিকে একই গ্রুপে রহমতগঞ্জ ৪ ম্যাচ খেলে ১ জয়, ১ হার ও ২ ড্র দিয়ে পয়েন্ট জমা করেছে ৪টি। তাদের সেমিতে যেতে হলে অনেক গুলো ‘যদি’র উপর ভর দিয়ে থাকতে হবে। কারন হাতে থাকা শেষ ম্যাচে রহমতগঞ্জকে জয় পেতেই হবে। এবং বড় ব্যবধানে জয় তুলতে হবে। তাদের চেয়ে সুযোগ বেশি ঢাকা আবাহনীর। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর দুই ম্যাচ বাকী রয়েছে। দুই ম্যাচে যদি আবাহনী ড্র করে তাহলে তাদের পয়েন্ট হবে ৭। আর রহমত জিতে গেলে পয়েন্ট হবে ৭। সেক্ষেত্রে গোল সংখ্যার ভিত্তিতে সেমির টিকিট পেতে হবে। সে হিসেবে ঢাকা আবাহনী এগিয়ে রয়েছে।

গ্রুপ ‘বি’তে নির্ধারিত ৫ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে আরামবাগ। প্রথমার্ধে গোল পাবার মতো তেমন কোন সুযোগই সৃষ্টি করতে পারেনি দু’দলের কেউই। তবে অঘটনের শিকার হয়েছে ঢাকা আবাহনী। আরামবাগের ফরোয়ার্ড আবু সুফিয়ান সুফিলকে অহেতুক ফাউল করেন আবাহনীর ইংল্যান্ডের ফরোয়ার্ড লি এন্ড্রু টাক। উভয় পক্ষের খেলোয়াড়রা বাক বিতন্ডায় জড়িয়ে পড়লে রেফারি এসে লাল কার্ড দেখান লি টাককে। ফলে বাকি ৫০ মিনিট ১০ জন নিয়েই খেলতে হয়েছে ঢাকার আকাশী জার্সীধারীদের। তবে দশ জনের আবাহনী শিবির থেকেও একটা গোলও আদায় করে নিতে ব্যর্থ হয়েছে আরামবাগ।
 
দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল পেতে মরিয়া ঢাকা আবাহনী একের পর এক আক্রমণ সানিয়েছে আরামবাগের গোলমুখে। ৪৮ মিনিটে বক্সের কোনা থেকে সতীর্থদের কাছে বল পাঠিয়েছিলেন ডিফেন্ডার শাকিল আহমেদ । সুযোগটা কাজে লাগাতে পারলে গোল হতে পারতো। কিন্তু বক্সের ভেতর জটলায় একাধিক ফুটবলার থাকলেও আরামবাগের রক্ষণের ফাক গলিয়ে বল জালে পাঠাতে ব্যর্থ হয়েছে আবাহনী শিবির। ৫৩ মিনিটে সুযোগ এসেছিলো আরামবাগেরও।  বক্সের ২০ গজ দূর থেকে শট নিয়েছিলেন ফরোয়ার্ড আবু সুফিয়ান সুফিল। কিন্তু তার দুর্বল শট অতি সহজেই গ্রিপ করেছেন ঢাকা আবাহনীর গোলরক্ষক সুলতান আহমেদ শাকিল। ৫৭ মিনিটে বক্সের বা প্রান্ত থেকে সেনেগালের ফরোয়ার্ড সারা কামারার শট অল্পের জন্য জড়ায়নি জালে। পরের মিনিটেই কর্ণার পেয়েছিলো ঐতিহ্যবাহীরা। কিন্তু আরামবাগের রক্ষণে এবারো ব্যর্থ হয়েছে আবাহনী শিবির। ৬৫ মিনিটে আরো একটি সুযোগ হাতছাড়া হয়েছে আকাশী জার্সীধারীদের। গোলরক্ষককে একা পেয়ে বক্সের ডান প্রান্ত থেকে শট নিয়েছিলেন বদলী মিডফিল্ডার জুয়েল রানা। কিন্ত আরামবাগের গোলরক্ষক মিতুল হাসান বল নিজ আয়ত্বে নিয়ে দলকে এ যাত্রা রক্ষা করেছেন। তবে ১০ জনের আবাহনীকে পেয়ে বল নিয়ে একাধিকবার বক্সে ঢুকেছেন আরামবাগের ফরোয়ার্ডরা। কিন্তু সেই পুরানো সমস্যা উৎরাতে ব্যর্থ হয়েছে মতিঝিলের ক্লাব পাড়ার দলটি। তাদের সব আক্রমণ বক্সে গিয়েই শেষ হয়েছে ভালো ফিনিশারের অভাবে। ৭৯ মিনিটে গোলের দারুণ এক সুযোগ হাতছাড়া ও করেছে তারা । বল নিয়ে বক্সে ঢুকে শটও নিয়েছিলেন আবু সুফিয়ান। কিন্তু বল গোল লাইন অতিক্রম করার আগেই বেশ কয়েকজন ডিফেন্ডার দৌড়ে এসে বল ক্লিয়ার করে গোল হজমের হাত থেকে বাঁচিয়েছেন আবাহনীকে। শেষ পর্যন্ত দু’দলের একটিও আদায় করতে পারেনি একগোলও। ফলে গোলশূণ্য ড্র’তেই শেষ হয়েছে ম্যাচটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া