adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিম ইকবাল বিশ্ব একাদশে খেলতে পাকিস্তান যাচ্ছেন

TAMIMক্রীড়া প্রতিবেদক : আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের লাহোরে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। স্বাগতিকদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে বিশ্বের সেরা ক্রিকেটারদের নিয়ে গড়া বিশ্ব একাদশ। এই একাদশে খেলবেন বাংলাদেশের সেরা তারকা ক্রিকেটার তামিম ইকবাল খান। বিশ্ব একাদশের খেলোয়াড় তালিকা এখনও প্রকাশ করা হয়নি। ওই তালিকায় বাংলাদেশের ড্যাশিং ব্যাটসম্যান তামিম স্থান পেতে যাচ্ছেন বলে বিসিবির একাধিক সূত্রে জানা গেছে।  
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়াম্যান নাজাম শেঠি বরাত দিয়ে সূত্র জানিয়েছে, বিশ্বের নামি-দামি ১৫ ক্রিকেটারকে নিয়ে গড়া হবে বিশ্ব একাদশ দল। দল নির্বাচন করার দায়িত্ব পেয়েছেন জিম্বাবুয়ান অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছেন। তামিমের সঙ্গেও কথা হয়েছে ফ্লাওয়ারের।
সূত্র এও বলেছে, তামিমের খেলা নিয়ে আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে অনুরোধ করেছেন। বিসিবি সভাপতি এবং তামিম খেলার ব্যাপারে ইতিবাচক সাঁয় দেয়ায় অনেকটা নিশ্চিত যে বিশ্ব একাদশে খেলতে পাকিস্তান যাচ্ছেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। আগামী দুই-তিন দিনের মধ্যে ঘোষণা হবে বিশ্ব একাদশের খেলোয়াড় তালিকা। 

উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে কোনোমতে প্রাণ নিয়ে দেশে ফিরে যায় শ্রীলঙ্কা দল। দীর্ঘ আট বছর ধওে পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। এরপর থেকেই দেশের মাটিতে ক্রিকেটকে ফেরাতে কোমর বেঁধে নামে পাকিস্তান। এবার তাদের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। পাকিস্তানে নিরাপত্তা তদারকি করতে ২৬ আগস্ট পর্যবেক্ষক দল পাঠাচ্ছে আইসিসি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া