adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ পরে, সাকিবের ভাবনায় এশিয়া কাপে শ্রীলঙ্কা আর আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক: এবার ছয় দেশের এশিয়া কাপ আগামী ৩০ আগস্ট থেকে যৌথভাবে শুরু হচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। এশিয়ান দেশগুলোর এই শ্রেষ্ঠত্বের মঞ্চে লড়তে প্রস্তুত বাংলাদেশ। এ নিয়ে টানা পনের দিন টাইগার ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পও চলেছে। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় উড়াল দেওয়ার আগে প্রস্তুতি নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব বলেন, অনেক আশা আর স্বপ্ন নিয়ে এশিয়া কাপে যাচ্ছি। টুর্নামেন্টে আমাদের প্রথম ম্যাচ ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে। ওখানে যেটা দেখেছি এবং অতীত রেকর্ড যা বলছে, ব্যাটসম্যানরা ভালো রান পায়। এবারও তেমন কিছুই হবে। এজন্য বেশ চ্যালেঞ্জ থাকবে বোলারদের সামনে। তবে আমরা ভালো প্রস্তুতি নিয়েছি।

বিশ্বকাপ ইস্যুতে সাকিব বললেন. আমার ভাবনায় এখন বিশ্বকাপ নেই। আপাতত ভাবনাটা শুধু শ্রীলঙ্কা ও পাকিস্তানে অনুষ্ঠেয় এশিয়া কাপ নিয়ে। আরও নির্দিষ্ট করে বললে গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি নিয়েই।

তিনি বলেন. এখন সবকিছুতেই এশিয়া কাপের ভাবনা। আরও ছোট করে বলতে গেলে, আফগানিস্তান ও শ্রীলঙ্কা নিয়ে ভাবছি। বিশ্বকাপেরটা পরে ভাবা যাবে। অন্য এক প্রশ্নের উত্তরে সাকিব বলেন, দুটি আলাদা টুর্নামেন্ট। এশিয়া কাপে ভালো করলে বিশ্বকাপ ভালো হয়ে যাবে, এমন নয়। খারাপ করলেও খারাপ হয়ে যাবে না।

এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে রোববার দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে দলের সঙ্গে অনুশীলন করার সুযোগ হয়নি সাকিবের। সতীর্থদের সঙ্গেও কথা বলতে পেরেছেন মাত্র একবার। সাকিবের কাছে অবশ্য এটাকে কোনো সমস্যাই মনে হচ্ছে না। তিনি বললেন, সতীর্থদের সঙ্গে আমার খুব বেশি একটা কথা বলতে হয়নি। আমাদের দলে যারা আছেন, বেশির ভাগকেই আমি অনেক দিন ধরে চিনি। বেশির ভাগই আমার অধীনে খেলেছেন, না হয় আমি তাদের অধীনে খেলেছি। মানিয়ে নেওয়ার ব্যাপারটা যে কঠিন হবে, তা আমার মনে হয় না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া