adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার ভারতে কৃষকদের ওপর গাড়ি, ৩ নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে কৃষক আন্দোলন ধারাবাহিকভাবে চলছে। এসব আন্দোলনে কৃষকদের ওপর গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনা ঘটেছে একাধিকবার। এবার তেমনই আরেকটি ঘটনা ঘটেছে রাজধানী দিল্লির টিকরি সীমান্তে। এতে তিন নারী কৃষকের মৃত্যু হয়েছে।

আগের ঘটনাগুলোতে ইচ্ছাকৃতভাবে কৃষকদের চাপা দেয়া হলেও এদিন ট্রাক নিয়ন্ত্রণ হারায় বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম। ঘাতক ট্রাকের চালক পলাতক রয়েছেন।

গত প্রায় ১১ মাস ধরে মোদি সরকারের তিন কৃষি আইনের বিরোধিতা করে দিল্লি-হরিয়ানা সীমানার টিকরিতে অবস্থান বিক্ষোভ করছেন পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের কৃষকরা।

খবরে বলা হয়েছে, বিক্ষোভে অংশ নিতে টিকরি এলাকায় গিয়েছিলেন পাঞ্জাবের বাসিন্দা ওই নারী কৃষকরা। বুধবার বাড়ি ফেরার পথে তারা একটি পথ বিভাজিকার উপর দাঁড়িয়ে অটোর জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। ট্রাকের চাকার তলায় পড়ে যান অন্তত তিন জন নারী কৃষক। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত্যু হয় আরও এক জনের। ঘাতক ট্রাকের চালক পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই মহিলারা পাঞ্জাবের মানসা জেলার বাসিন্দা। নিয়মিত টিকরি সীমানায় এসে তারা কৃষকদের অবস্থানে অংশ নিতেন।

সম্প্রতি দেশটির একজন মন্ত্রীর ছেলে কৃষকদের বিক্ষোভের ওপর গাড়ি উঠিয়ে দেন। ভয়াবহ ওই ঘটনায় অন্তত ৪ কৃষকের মৃত্যু হয়। পরে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনায় আরও কয়েকজনের মৃত্যু হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া