adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিলা কলেজে তালা ভেঙে হোস্টেল কক্ষ নিয়ন্ত্রণে নিল বহিষ্কৃত ছাত্রলীগ

1446483500_41824_1_111802ডেস্ক রিপোর্ট :  বগুড়া সরকারি মজিবুর রহমান মহিলা কলেজ হোস্টেল থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রীসহ তিন নেতাকর্মী তালা ভেঙে হোস্টেল কক্ষ তাদের নিয়ন্ত্রণে নিয়েছে। শনিবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কক্ষের দখল নেয়া হয়। এঘটনায় মহিলা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, ছাত্রলীগ সরকারি মজিবুর রহমান মহিলা কলেজ শাখার সভানেত্রী আঞ্জুমান আকতার আয়না ও সাধারণ সম্পাদিকা রত্না সরকারের মধ্যে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছিল। সভানেত্রীর কক্ষ থেকে মালামাল চুরির ঘটনাকে কেন্দ্র করে গত বছরের ১৯ নভেম্বর সন্ধ্যায় দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে সাধারণ সম্পাদিকা গ্রুপের কর্মীরা সভানেত্রী গ্রুপের কর্মী মোস্তাকিয়া আকতারকে বটি দিয়ে কুপিয়ে জখম করে।

এঘটনার পর কলেজ কর্তৃপক্ষ সভানেত্রী ও সাধারণ  সম্পাদিকা সহ উভয় গ্রুপের ৬ জনকে কলেজ হোস্টেল থেকে বহিষ্কার করে এবং তাদের কক্ষ দু’টিতে কলেজ কর্তৃপক্ষ তালা দিয়ে রাখে। এরপর থেকেই হোস্টেল থেকে বহিষ্কৃত ৬ জনই ক্যাম্পাসের বাইরে অবস্থান করতো।

শনিবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাসের নেতৃত্বে ছাত্রলীগের একদল নেতাকর্মী কলেজে গিয়ে হোস্টেলের ৪০৭ নং কক্ষে কলেজ কর্তৃপক্ষের ঝুলানো তালা ভেঙে হোস্টেল থেকে বহিষ্কৃত কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদিকা রত্না সরকার, তার সহযোগী তোমানিয়া আফরিন তিমু এবং রোকেয়া সরকার তিশাকে কক্ষের দখল বুঝিয়ে দেয়। এনিয়ে সভানেত্রী গ্রুপের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

সরকারি মজিবুর রহমান মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভানেত্রী আঞ্জুমান আকতার আয়না জানান, হোস্টেল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা নেত্রী জোরপূর্বক কক্ষের তালা ভেঙে দখল নিয়েছে। তিনি আরো জানান, হোস্টেল কর্তৃপক্ষ তাকে ছাড়াও তার সমর্থক মাকসুদা আকতার এবং মোস্তাকিয়া আকতারকে হোস্টেল থেকে সাময়িক বহিষ্কার করেছিল।

জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস জানান, দু’পক্ষই হোস্টেলের বাইরে অবস্থান করার বিষয়টি সমাধানের জন্য হোস্টেল সুপারকে একাধিকবার অনুরোধ করা হয়েছে। তিনি কোন পদক্ষেপ না নেয়ায় আমি দুই পক্ষকেই হোস্টেলে অবস্থান নিতে বলেছি। আমার আহ্বানে সাড়া দিয়ে সাধারণ সম্পাদিকা হোস্টেলে উঠলেও সভানেত্রী আসেনি।

এবিষয়ে সরকারি মজিবুর রহমান মহিলা কলেজের হোস্টেল সুপার নাসিমা আকতার জাহানের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া