adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেন যুদ্ধে ভারতের নীরবতা নিয়ে সরব জার্মান মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: তিনদিনের ভারত সফরে এসেছেন জার্মান ভাইস চ্যান্সেলর এবং অর্থমন্ত্রী রবার্ট হাবেক। ডিডাব্লিউ-কে দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আরো উন্নত করার পরিকল্পনা নিয়েই দিল্লিতে এসেছেন তিনি। এ বিষয়ে একাধিক বৈঠক আছে তার। তবে ইউক্রেন যুদ্ধ নিয়ে ভারতের অবস্থানে যে জার্মানি খুশি নয়, তা আরো একবার স্পষ্ট করে দিয়েছেন তিনি।

ডিডাব্লিউ-কে তিনি জানিয়েছেন, ”অনৈতিক ঘটনা যখন ঘটে, তখন নিরপেক্ষ থাকা যায় না। পক্ষ নিতেই হয়।” ইউক্রেন যুদ্ধে একপক্ষ আক্রমণকারী অন্যপক্ষ আক্রান্ত। নিরপেক্ষ ‘সাজতে’ গিয়ে কেউ যদি বলে বসে, তারা আক্রমণকারী এবং আক্রান্তের মধ্যে তফাত করে না, তাহলে বুঝতে হবে আসল ঘটনা থেকে চোখ সরিয়ে নেওয়ার চেষ্টা হচ্ছে।

জার্মান মন্ত্রী জানিয়েছেন, রাশিয়ার সঙ্গে ভারতের ঐতিহাসিক বাণিজ্যিক সম্পর্ককে তিনি শ্রদ্ধা করেন। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে ভারতের পক্ষ নেওয়া উচিত। আক্রান্তের পক্ষে দাঁড়ানো উচিত। হাবেকের বক্তব্য, ”অত্যন্ত খুশি হবো, যদি ভারত এবার একটি স্পষ্ট অবস্থান নেয়। রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে মুখ খোলে। পুটিনের বিরুদ্ধে সরব হয়। – ডয়েচেভেলে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া