adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাদ মাহমুদউল্লাহ-মুমিনুল!

READস্পাের্টস ডেস্ক : আগেই বলে দেয়া আছে ১৭ ও ১৮ আগস্টের ওয়ার্ম আপ ম্যাচের পরই ১৯ আগস্ট দল ঘোষণা করবে বিসিবি। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে দল ঘোষণা ছাড়া প্রায় সব রকমের প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ। কিন্তু বিড়ম্বনায় আছেন নির্বাচকরা। এই টেস্টে কাকে রেখে কাকে বাদ দেবেন- এমন মনস্তাত্বিক দ্বন্দ্বে ভুগছেন তারা।

তবে হোম সিরিজে কারা থাকছেন দলে, এ নিয়ে একটি আভাস দিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ। তারা বলছে, নাসির হোসাইন ও শফিউল ইসলাম ফিরছেন দলে। কিন্তু এই দুইজন দলে ভিড়লে বাদ পড়ছেন কারা? তাও জানিয়েছে ওয়েবসাইটটি। তারা জানিয়েছে মুমিনুল হক ও মিস্টার ফিনিশার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়ছেন।

মাহমুদউল্লাহ রিয়াদ গত শ্রীলঙ্কা সফরে শততম টেস্টেও রহস্যজনক কারণে বাদ পড়েছিলেন। ব্রডম্যান হতে চাওয়া মুমিনুল হকও ২০১৪ সালের পর থেকে নিয়মিত ছিলেন টেস্ট দলে। কিন্তু সাম্প্রতিককালে তার ব্যাটেও চলছে খরা। এক সময় তো টেস্টে ৬৩.০৫ গড় নিয়ে স্যার ব্রাডম্যানের ঠিক পেছনেই ছিলেন তিনি।  স্যার ডন ব্রাডম্যানের ৯৯.৯৪ গড় রানের পর মমিনুল হক দ্বিতীয় স্থানে রয়েছেন ৬৩.০৫ রান নিয়ে। কিন্তু গত শ্রীলঙ্কা সফরে গল টেস্টের পর যখন জয়গা হারালেন একাদশে, গড় তখন নেমে হয়েছে ৪৬.৮৮।

সম্ভাব্য বাংলাদেশ দল :  মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেট রক্ষক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, সাব্বির রহমান, নাসির হোসাইন, মোসাদ্দেক হোসাইন, লিটন কুমার দাস, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া