adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকী বললেন- কাদের সিদ্দিকীকে ক্ষমা চাওয়ার দায়িত্ব দেইনি

লতিফ সিদ্দিকী ও কাদের সিদ্দিকীডেস্ক রিপোর্ট : কাদের সিদ্দিকীকে ক্ষমা চাওয়ার দায়িত্ব দেইনি- এ কথা বলেছেন আবদুল লতিফ সিদ্দিকী। পবিত্র হজ নিয়ে কটূক্তি করার পর এরই মধ্যে মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যপদ হারিয়েছেন লতিফ সিদ্দিকী। 
বর্তমানে তিনি কলকাতা অবস্থান করছেন। আর সেখান থেকেই সোমবার সন্ধ্যায় বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাতকারে লতিফ সিদ্দিকী তার বক্তব্যে অনঢ় থাকার কথা ঘোষণা দিয়েছেন। তবে এ সাক্ষাতকারে তিনি বলেছেন, তার বক্তব্যের অংশবিশেষ প্রচার করা হচ্ছে। পুরোটা সামনে না এনে তার বক্তব্যকে ভিন্ন অর্থ দেওয়ার চেষ্টা চলছে। 
 আবদুল লতিফ সিদ্দিকী গত ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির একটি অনুষ্ঠানে পবিত্র হজ ও তাবলিগ জামায়াত নিয়ে কটূক্তি করেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে মন্তব্য করেন তিনি। 
এ ঘটনার পর থেকেই লতিফ সিদ্দিকীকে নিয়ে শুরু হয় নানা বিতর্ক। প্রধানমন্ত্রী দ্রুতই ঘোষণা দেন, লতিফ সিদ্দিকীকে সরকার ও দলের পদ থেকে অপসারণ করা হবে। সে ঘোষণা কার্যকর করা হয়েছে। তবে লতিফ সিদ্দিকী তার অবস্থান থেকে এখনো সরছেন না। তার ভাই কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এরই মধ্যে সংবাদ সম্মেলন করে ভাইয়ের বক্তব্যের জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন। 
ওদিকে যুক্তরাষ্ট্র থেকে কানাডা হয়ে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থান করছেন লতিফ সিদ্দিকী। সোমবার সন্ধ্যায় সেখান থেকেই টেলিফোনে বিবিসির সঙ্গে কথা বলেন তিনি। লতিফ সিদ্দিকী বলেন, দেশে ফিরতে তিনি গ্রিন সিগন্যালের অপেক্ষায় আছেন। 
তার ভাই কাদের সিদ্দিকীর ক্ষমা চাওয়ার প্রসঙ্গে লতিফ সিদ্দিকী বলেন, আমি তাকে ক্ষমা চাওয়ার দায়িত্ব দেইনি। তার ও আমার ভিন্ন রাজনীতি। এখানে তার ক্ষমা চাওয়ার কিছু নেই। লতিফ সিদ্দিকী আরও বলেন, তিনি দেশে ফিরতে চান। সুযোগ পেলেই দেশে ফিরবেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া