adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরযৌবনা – কী দারুণ দেখতে

রেখাডেস্ক রিপোর্ট : ৬০ বসন্ত পেরুলো তার, এখনও অটুট যৌবন। সবাই বলছেন তিনি নাকি চিরযৌবনা। বিস্ময়করভাবে শরীরের অটুট বাঁধন তিনি ধরে রেখেছেন। এই ১০ অক্টোবর তিনি ৬০ পেরুলেন। জন্মদিনে আবার নতুন করে চিরযৌবনার তকমায় আলোচনার ঝড় বইলো তাকে নিয়ে। হ্যাঁ তিনি রেখা। মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির রেখাজি।
রেখাজির মূলনাম ভানুরেখা গণেশন। তার লাস্য, সৌন্দর্য, অভিনয়, সবকিছু দিয়ে আজও তিনি মাতিয়ে রেখেছেন সারা ভারত। মজার ব্যাপার হচ্ছে, চিরযৌবনা রেখার প্রেমে যেমন হাবুডুবু খেয়েছেন তার সমকালীন বহু নায়ক, তেমনই তার প্রেম, লাস্যের জোয়ারে ভেসে গেছেন তার চেয়ে বয়সে অনেক ছোট নায়করাও। সবচেয়ে গুরুত্বপূর্ণ ৬০ বছর বয়সেও রেখা আগের মত একই রকম আবেদনময়ী।
রেখার জন্ম ১৯৫৪ সালের ১০ অক্টোবর মাদ্রাজে (বর্তমান চেন্নাইয়ে)। তার বাবা জেমিনি গণেশন ছিলেন বিখ্যাত তামিল অভিনেতা এবং মা পুষ্পাঞ্জলি ছিলেন জনপ্রিয় তেলেগু অভিনেত্রী। ১৯৬৬ সালে প্রথম তেলুগু ছবি ‘রঁগুলা রতœম’ দিয়ে রেখার অভিনয় জীবন শুরু। কয়েকটি দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয় করার পরই, বলিউডে চলে আসেন রেখা। গায়ের কালো রং এবং ভাঙাচোড়া হিন্দি নিয়ে শুরুর দিকে অনেক যুদ্ধ করতে হয়েছিল রেখাকে। ১৯৭০ সালে ‘সাওন ভঁরতে’ অভিনয়ের পর প্রশস্ত হয়ে যায় তার চলার পথ।
এরপর সাফল্যের সিড়ি বেয়ে শুধু ওপরেই উঠেছেন রেখা। প্রায় ১৮০টি ছবিতে অভিনয় করেছেন। এরমধ্যে বক্স অফিসকে উপহার দিয়েছেন ‘খুবসুরত’, ‘উমরাও জান’, ‘দো আনজানে’, ‘সিলসিলা’, ‘খুন ভরি মাঁঙ্গের’ মতো একের পর এক হিট ছবি। জড়িয়েছেন একাধিক সম্পর্কে। তবে কোনোটাই পরিপূর্ণভাবে তাকে সঙ্গ দিতে পারেনি। তাই ষাটটা বসন্ত পার করেও কিছুটা একা তিনি। সূত্র আর- বি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া