adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পেনের লা লিগার রেফারিরা ইউরোপে সবচেয়ে বেশি আয় করেন

স্পোর্টস ডেস্ক: স্পেনের লা লিগা থেকে অনেক এগিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ। তবে অর্থের দাপটে ইপিএল থেকে এগিয়ে আছে লা লিগা। আর তা হচ্ছে রেফারিদের সম্মানী। লা লিগার রেফারিরা ইউরোপের যেকোনো লিগের চেয়ে বেশি বেতন পান।

স্পেনের সংবাদপত্র ‘মার্কা’ গত বুধবার তাদের এক প্রতিবেদনে উল্লেখ করে, ইউরোপে সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন স্পেনের রেফারিরা। প্রতি মাসে ১২ হাজার ৫০০ ইউরো বেতন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ ৪০ হাজার টাকা দেয়া হয় তাদের। শুধু তা-ই নয়, নির্ধারিত বেতনের সঙ্গে আছে ম্যাচপ্রতি বাড়তি ভাতা। লা লিগায় একটি ম্যাচ পরিচালনা করলে দেয়া হয় ৪ হাজার ২০০ ইউরো করে। আর ভিএআর রেফারি হিসেবে থাকলে দেয়া হয় ২ হাজার ১০০ ইউরো।

একজন ইউরোপীয় রেফারি মাসে ২০টি ম্যাচ পরিচালনা করে থাকেন। স্প্যানিশ লিগের পাশাপাশি একজন রেফারির আয় আসে চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, কনফারেন্স কাপ থেকেও। স্পেনের রেফারিদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেন আন্তোনিও মাতেও লাহোজ।

এদিকে একজন রেফারি যতটা অর্থ আয় করেন নিজ দেশের লিগের ম্যাচ পরিচালনা করে, তার চেয়ে কম আয় করেন চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইউরোপা লিগে রেফারিং করে। ইংলিশ প্রিমিয়ার লিগের একজন রেফারিকে ম্যাচপ্রতি দেয়া হয় ১ হাজার ৩০০ ইউরো। যেখানে লা লিগার রেফারিরা প্রতি ম্যাচে পান ৪ হাজার ২০০ ইউরো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া