adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাসকিনের ৪ উইকেট, শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা

স্পাের্টস ডেস্ক : আগের দিন শেষ সেশনের প্রায় পুরোটাই খারাপ আবহাওয়ায় নষ্ট হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কার পরিকল্পনাও তাই হয়ে যায় এলোমেলো। স্কোর পাঁচশো ছাড়িয়ে শেষ বিকেলে বাংলাদেশকে ইনিংস ছেড়ে দেওয়া আর হয়নি। তৃতীয় দিনে নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে শুরু হলো খেলা। তাতে দ্রুত কিছু রান তুলে ইনিংস ঘোষণা করেছে তারা।

শনিবার পাল্লেকেলেতে তৃতীয় দিন সকালে নেমে লঙ্কানরা খেলেছে ২১ বল। তা থেকে আর ২৪ রান তুলেছে তারা। ৪৯৩ রানে সপ্তম উইকেট পড়তেই ইনিংস ঘোষণার ডাক দেন দিমুথ করুনারত্নে।

এদিন লঙ্কানদের অ্যাপ্রোচ অনুমিতই ছিল। দ্রুত রান আনতে চেয়েছে তারা। দুই অপরাজিত ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা আর রমেশ মেন্ডিস প্রথম থেকেই বুঝিয়ে দেন।

তাদের লক্ষ্য ছিল আধঘন্টা ব্যাট করা। চালিয়ে খেলে তাতে যত রান আনা যায়। প্রথম ১৩ বল থেকে এলো ৮ রান। এরপর মেহেদি হাসান মিরাজের বলে চার-ছক্কা মারলেন ডিকভেলা। ওই ওভার থেকে এলো ১৫ রান।

শ্রীলঙ্কাকে মারতে দেখে রক্ষণাত্মক হয়ে গেল বাংলাদেশও। ফিল্ডার ছড়িয়ে দিল বাউন্ডারিতে। তাসকিনের বলে রমেশ পুল করে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে মুশফিকুর রহিমের দারুণ ক্যাচে পরিণত হন। এরপরই ইনিংস ঘোষণা করে দেয় স্বাগতিকরা। ১২৭ রানে ৪ উইকেট নেন তাসকিন

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: (আগের দিন ২৯১/১) ১৫৯.২ ওভারে ৪৯৩/৭ (ইনিংস ঘোষণা) (থিরিমান্নে ১৪০, ওশাদা ৮১, ম্যাথিউস ৫, ধনঞ্জয়া ২, নিসানকা ৩০, ডিকভেলা ৭৭*, রমেশ ৩৩*; আবু জায়েদ ০/৬৯, তাসকিন ৪/১২৭, মিরাজ ১/১১৮, শরিফুল ১/৯১, তাইজুল ১/৮৩)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া