adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের নেতৃত্ব দিবেন শেখর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোড (বিসিসিঅঅই) শিখর ধাওয়ানকে অধিনায়ক করে জুলাইয়ের শ্রীলঙ্কা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে। ২০ সদস্যের দলে ৬জন রয়েছেন একেবারেই তরুণ, যারা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায়।

বিরাট কোহলি, রোহিত শর্মাসহ ভারতের শীর্ষ ক্রিকেটাররা এখন ইংল্যান্ডে অবস্থান করছেন। সেখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর রয়েছে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। শ্রীলঙ্কায় তাই আলাদা একটি দল পাঠাচ্ছে বিসিসিআই। স্বাভাবিকভাবেই সেখানে তারুণ্যের ছড়াছাড়ি। সহ-অধিনায়ক করা হয়েছে ভুবনেশ্বর কুমারকে। দুজনই সাদা বলে ভারতের নিয়মিত সদস্য তো বটেই, বিশ্বের অন্য তমসেরা।

আইপিএলের একঝাঁক তরুণ তুর্কিকে সুযোগ করে দেওয়া হয়েছে শ্রীলঙ্কা সফরের দলে। কলকাতা নাইট রাইডার্সের নীতিশ রানা ঘরোয়া ক্রিকেটে ও আইপিএলের ধারাবাহিকতার পুরস্কার পেয়েছেন। রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীও। যদিও এর আগে দুবার তিনি জাতীয় স্কোয়াডে ডাক পেয়েও ফিটনেস টেস্টে পাশ করতে না পারায় ছিটকে গিয়েছিলেন।

শ্রীলঙ্কা সফরের ভারতীয় স্কোয়াড:
শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাডিক্কাল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (ভাইস ক্যাপ্টেন), দীপক চাহার, নভদীপ সাইনি ও চেতন সাকারিয়া।
নেট বোলার: ইশান পোড়েল, সন্দীপ ওয়ারিয়র, অর্শদীপ সিং, সাই কিশোর ও সিমরজিত সিং। – হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া