adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মেসি অবিশ্বাস্য এক ফুটবলার’

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : আর্জেন্টাইন সাবেক কোচ আলেজান্দ্রো স্যাবেলা তার শিষ্য আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি সম্পর্কে বলেছেন, মেসি বিশ্ব সেরা হয়েই ফুটবল বিশ্বে ভূমিকা রেখে চলেছে।
ব্রাজিল বিশ্বকাপে ফাইনালে জার্মানির কাছে হেরে যাওয়ার পর স্যাবেলা আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়ান। তার উত্তরসূরি হিসেবে দায়িত্ব পেয়েছেন জেরার্ড টাটা মার্টিনো।
তবে, মেসিকে কাছে থেকে কোচিং করানো গুরু তার শিষ্যকে প্রতি সপ্তাহে উন্নতি করতে দেখছেন। তার অধীনে প্রথম বছরেই কোচিং করে মেসি আর্জেন্টাইন সাবেক ফরোয়ার্ড গ্রাবিয়েল বাতিস্তুতার এক মৌসুমে করা রেকর্ড ১২ গোলকে স্পর্শ করেন। ইন্টারনেট
২৭ বছর বয়সী মেসি সম্পর্কে স্যাবেলা বলেন, ‘মেসি অসাধারণ একজন ফুটবলার। সে বিশ্বের সেরা ফুটবলার, তাতে কোনো সন্দেহ নেই। মেসি সব সময়ের জন্যই সেরা খেলোয়াড়। যা প্রতি সপ্তাহেই আমরা অনুধাবন করছি।’
শিষ্যকে নিয়ে স্যাবেলা আরো বলেন, ‘মেসির সতীর্থরা জানে সে ম্যাচ জেতাতে পারে, সে ম্যাচ জিততে সাহায্য করতে পারে আর তার প্রতিপক্ষরাও জানে সে তাদের বিপক্ষে কি করতে পারে। মেসি অবিশ্বাস্য একজন ফুটবলার। বার্সেলোনার হয়ে খেলা মেসি দেশের হয়ে খেলেছেন ৯৫টি ম্যাচ। যেখানে তার গোলসংখ্যা ৪৪টি। আর বার্সার হয়ে মাঠে নেমেছেন ২৮৪টি ম্যাচে। গোল করেছেন ২৪৯টি। স্প্যানিশ ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতা তেমো জারার (২৫১) থেকে মাত্র দুই গোলে পিছিয়ে আছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া