adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আত্মঘাতী হামলাকারী সকালের বুফে নাস্তার জন্য সবার সঙ্গে লাইনে দাঁড়িয়ে (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার সিনামোন গ্রান্ড হোটেলের বিস্ফোরণটি ঘটানোর আগে আত্মঘাতী হামলাকারী সকালের বুফে নাস্তার জন্য সবার সঙ্গে লাইনে দাঁড়িয়েছিল। সে শ্রীলঙ্কার নাগরিক। খাবার নেওয়ার আগমুহূর্তে সে পিঠে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটায়।

রোববার খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে সিনামোন গ্র্যান্ড হোটেলে জড়ো হয়েছিলেন অসংখ্য পর্যটক। এরমধ্যেই বোমা হামলা চালানো হয় হোটেলটিতে। হোটেলের এক ম্যানেজার জানান, হামলাকারী ঘটনার আগের রাতে মোহাম্মাদ আজম নামে রেজিস্ট্রেশন করে। সকালে খাবারের প্লেট হাতে লাইনে দাঁড়িয়েছিলেন তিনি।

ইস্টার সানডের ছুটিতে হোটেলের রেস্টুরেন্টে স্বাভাবিকের চেয়ে বেশি ভিড় ছিল। সেখানে অনেকেই সপরিবারে এসেছিলেন। সকাল সাড়ে আটটার দিকে হামলাকারী লাইনের শেষ প্রান্তে উপস্থিত হন এবং খাবার দেওয়ার সময় বিস্ফোরণ ঘটান। হোটেল ম্যানেজার আরো জানান, আমাদের এক ম্যানেজার যিনি অতিথিদের অভ্যর্থনা জানাচ্ছিলেন, তিনিও ঘটনাস্থলেই মারা যান। বোমা হামলাকারীও সেখানে প্রাণ হারান। তার শরীরের টুকরোগুলো ছড়িয়ে ছিটিয়ে ছিল, পরে পুলিশ সেগুলো নিয়ে গেছে।

তিনি বলেন, এ হামলায় ২০ জনেরও বেশি গুরুতর আহত হন। আমরা তাদের ন্যাশনাল হাসপাতালে পাঠিয়েছি। হোটেলের অন্য কর্মকর্তারা জানান, হামলাকারী শহরে ব্যবসার কাজে এসেছিল বলে জানিয়েছিলেন। হোটেলের রেজিস্টারে তিনি যে ঠিকানা দিয়েছিলেন তা ভুয়া।

রোববার একই সময় সাংগ্রিলা ও কিংসবারি নামে আরো দু’টি বিলাসবহুল হোটেলে বোমা হামলা চালানো হয়। এছাড়া ইস্টার সানডের প্রার্থনাকালে তিনটি গির্জাতেও হামলা করা হয়।

কর্তৃপক্ষ বলছে, বোমা বিস্ফোরণে নিহত ৩৫ বিদেশি নাগরিকের মধ্যে বেশিরভাগই হোটেলগুলোতে ছিলেন। তবে, কারা এ হামলা করেছে তা এখনো জানাতে পারেনি দায়িত্বশীলরা। রোববার (২১ এপ্রিল) সকালে শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে কমপক্ষে ২৯০ জন নিহত এবং আহত হয় প্রায় ৫০০ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া