adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫০০ টাকায় ইউরোপের ভুয়া ভিসা; ৬ সদস্য গ্রেফতার

ডেস্ক রিপাের্ট : মাত্র ৫০০ টাকা খরচ করে তৈরি করা জাল ভিসায় ইউরোপ যাচ্ছে মানুষ। শুনতে অবিশ্বাস্য মনে হলেও। ঘটনা সত্য। সম্প্রতি রাজধানীতে এমনই এক জালিয়াত চক্রের সন্ধান পেয়েছে গোয়েন্দারা। চক্রটি এমন জাল ভিসা দিয়েই ঢাকাসহ বিভিন্ন বিমানবন্দরের কর্মকর্তাদের সাথে চুক্তি করে মানুষকে পশ্চিমা বিভিন্ন দেশে পাঠিয়ে দেয়। ডিবি পুলিশ বলছে, এদের সাথে আন্তর্জাতিক মানবপাচার চক্রের যোগসূত্র রয়েছে।

কম্পিউটারের ফটোশপে শুধুমাত্র নাম, ঠিকানা, ছবি আর পাসপোর্ট নম্বর পরিবর্তন করে প্রিন্ট দিলেই বেরিয়ে আসে পশ্চিমা বিভিন্ন দেশের ভিসা। আর এই জাল ভিসা দেখিয়েই যারা ইউরোপ আমেরিকা যাওয়ার স্বপ্নে বিভোর তাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে কয়েকটি চক্র।

চক্রের সদস্যরা জানায় তারা জাল ভিসায় বিদেশে পাঠাচ্ছে মানুষ। এই জালিয়াতিতে বিমানবন্দরের কিছু অসাধু কর্মকর্তাদেরও যোগসাজস রয়েছে। রাজধানীতে এমন চক্রের ৬ জনকে গ্রেফতার করেছে, গোয়েন্দা পুলিশ।

কর্মকর্তারা জানান, ইউরোপ-আমেরিকা যেতে মরিয়া ব্যক্তিদের টার্গেট করে চক্রটি। আর জাল ভিসা দেখিয়ে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। এসব চক্রের পেছরে আর কারা কারা আছেন, তাদেরও আইনের আওতায় আনার কথা জানান কর্মকর্তারা।- যমুনাটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া