adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিবনগর দিবসে আ.লীগের প্রকাশিত বিজ্ঞপ্তিটি সংশোধনের অনুরোধ সোহেল তাজের

নিজস্ব প্রতিবেদক : ১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস পালনের বিষয়ে গতকাল শনিবার আওয়ামী লীগের প্রকাশ করা বিজ্ঞপ্তি সংশোধন করার অনুরোধ জানিয়েছেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

শনিবার রাত ১২টা ২ মিনেটে ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া এক এক পোস্টে এ অনুরোধ জানান তিনি।

আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে মুজিবনগর সরকারকে অস্থায়ী সরকার বলা হয়েছে, যা সঠিক নয় বলে উল্লেখ করেন সোহেল তাজ।

সোহেল তাজ তার পোস্টে উল্লেখ করেন, ‘১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস পালনের লক্ষ্যে আওয়ামী লীগের প্রকাশিত ১৬ এপ্রিলের বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রথম সরকারকে অস্থায়ী সরকার বলা হয়েছে। এটা ঠিক নয়। এ ভুল সংশোধনের অনুরোধ জানান তিনি।

পোস্টে আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করে সাবেক প্রতিমন্ত্রী সোহেল তাজ বেলন, ‘অস্থায়ী সরকার বলে কোনো সরকার ছিলনা- এটা ছিল গণপ্রজতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার। বঙ্গবন্ধু ছিলেন এই সরকারের রাষ্ট্রপতি (প্রথম রাষ্ট্রপতি) এবং তাঁর অবর্তমানে উপ রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৭২ সালের জানুয়ারি মাসে বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে ফিরে আসার পর ১২ জানুয়ারি বাংলাদেশ সরকার বিশেষ অর্ডিন্যান্স জারি করে।

এই অর্ডিন্যান্স জারির মাধ্যমে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন এবং একই সঙ্গে মন্ত্রিসভার ১১ জন সদস্যের নামের তালিকা পেশ করেন। মহান মুক্তিযুদ্ধের পরিচালনাকারী বাংলাদেশের প্রথম সরকারই হচ্ছে পরবর্তী সব সরকারের ভিত্তি মূল, তাই এই সরকারকে অস্থায়ী সরকার বলার কোনো সুযোগ নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া