adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির গোলে আর্জেন্টিনার শুভ সূচনা

নিজস্ব প্রতিবেদক : অনেক চড়াই উতরাই পেরিয়ে ২০তম বিশ্বকাপে শুভ সূচনা করতে হলো সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে। আর্জেন্টিনার ত্রানকর্তা মেসির উপরই নির্ভর করলো দলের জয়। তার দেয়া গোলে বসনিয়ার বিরুদ্ধে জয় পায় আর্জেন্টিনা। তারা ২-১ গোলে বসনিয়া হার্জেগভিনাকে হারিয়ে দেয়। পুরো ম্যাচে আর্জেন্টিনার খেলায় দেখার মত তেমন কিছুই ছিল না। একমাত্র লিওনেল মেসির দুর্দান্ত গোলের দৃশ্যটি উল্লেখ করার মতো। বসনিয়ার রক্ষভাগের চার সেনাকে টপকে গোল আদায় করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন।
প্রথমার্ধে বসনিয়ার আত্মঘাতী গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ড্রিবলার মেসি ৬৫টি মিনিটের মাথায় গোলের দেখা পান। গঞ্জালো হিগুয়েনের পাসে ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে প্রতিপক্ষের গোলপোস্টের বাম কোণের নিচের দিকে বল জালে পাঠান আর্জেন্টাইন জাদুকর।
মেসির গোলের পর অবশ্য দলের পক্ষে একটি মাত্র গোল পরিশোধ করার পাশাপাশি বসনিয়ান স্ট্রাইকার ভেদাদ ইবিসেভিচ গড়েন নতুন কীর্তি। শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের ৮৫ মিনিটে ইবিসেভিচ বিশ্বকাপে বসনিয়া-হার্জেগোভিনার হয়ে প্রথম গোল করার রেকর্ড গড়েন।
তবে ব্যবধান কমলেও ম্যাচ শেষে জয় নিয়েই মাঠ ছাড়েন মেসি-আগুয়েরো-হিগুয়েন-ডি মারিয়ারা।
এর আগে, খেলার ৩ মিনিটের মাথায় মেসির ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন বসনিয়ান ডিফেন্ডার কোলাসিনাক। আর এই আত্মঘাতী গোলেই বিশ্বকাপের প্রথম ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যায় আর্জেন্টিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া