adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫০ আফগান নারী অ্যাথলেটকে উদ্ধার করলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসি নিউজ জানিয়েছে, আফগানিস্তানের ৫০ জনের বেশি নারী অ্যাথলেট এবং তাদের উপর নির্ভরশীলদের উদ্ধার করেছে অস্ট্রেলিয়া। প্রখ্যাত খেলোয়াড়দের সুপারিশের পর অস্ট্রেলিয়া এমন পদক্ষেপ নিলো। খবর ডেইলি সাবাহ’র।

এবিসির বরাত দিয়ে ডেইলি সাবাহ জানায়, এক সপ্তাহের বেশি সময় ধরে নিজ দেশের নাগরিক এবং কাবুলের তাদের দূতাবাসের সাবেক কর্মীদের উদ্ধার করছে অস্ট্রেলিয়া। গত ১৫ আগস্ট তালেবানরা আফগানিস্তানের রাজধানী কাবুলের দখল নেয়ার পর এই উদ্ধার অভিযান শুরু হয়। এ পর্যন্ত প্রায় ১ হাজার মানুষকে উদ্ধার করে অস্ট্রেলিয়া।

ওই ব্যক্তিদের মধ্যে প্রায় ৫০ জন নারী অ্যাথলেট এবং তাদের নির্ভরশীলও রয়েছে বলে জানিয়েছে এবিসি। তারা বলছে, বেশ কয়েকজন সাবেক প্রখ্যাত খেলোয়াড় তাদের উদ্ধারে অনুরোধ জানানোর পর অস্ট্রেলিয়া এমন পদক্ষে নিলো। আফগান নারী অ্যাথলেট থেকে দেশত্যাগে পেশাদার ফুটবলারদের অ্যাসোসিয়েশন ফিফপ্রোও বেশ সক্রিয় ভূমিকা রেখেছে।

আফগান নারী অ্যাথলেটদের দেশ ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ফিফপ্রো। তবে কতজন খেলোয়াড় আফগানিস্তান ছেড়েছে তা জানায়নি তারা। এক বিবৃতিতে ফিফপ্রো জানিয়েছে, আফগানিস্তান থেকে বিপুল সংখ্যক নারী ফুটবলার এবং ক্রীড়াবিদদের সরিয়ে নেয়ার জন্য আমরা অস্ট্রেলিয়ান সরকারের প্রতি কৃতজ্ঞ। – এবিসি নিউজ/ ডেইলি সাবাহ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া