adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত ব্যক্তির সঙ্গে সেলফি তুলে নেট দুনিয়ায় পোস্ট

 1435948808আন্তর্জাতিক ডেস্কঃ এটাই বাকি ছিল। সেলফি তুলতে মানুষ যে এই পথও নিতে পারে, সেটা হয়তো কারও জানা ছিল না। শেষ পর্যন্ত মৃত ব্যক্তির সঙ্গেও নাক-জিহ্বা-মুখ বাঁকিয়ে সেলফি তুললেন এক ব্যক্তি। আর এটি পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে নিন্দার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অসুস্থ মানসিকতার কাণ্ডটি ঘটিয়েছেন সৌদি আরবের মদিনার এক কিশোর। সম্প্রতি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করা দাদার বিছানার বাম পাশে দাঁড়িয়ে সেলফিটি তোলেন তিনি। তোলার পরপরই সেটি আপলোড করে দেন ওই কিশোর।

নাক-মুখ বাঁকিয়ে জিহ্বা বের করে তোলা সেলফিটির ক্যাপশন দেওয়া হয়েছে ‘বিদায়, দাদা’ (গুডবাই, গ্র্যান্ডফাদার), ‘ফিলিং’ জানানো হয়েছে, ‘স্যাড’।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, সেলফিটি তুলে ফেসবুকে পোস্ট করার পর হতভম্ব হয়ে পড়েন অন্য সামাজিক যোগাযোগকারীরা। তারা এ ধরনের কাণ্ডজ্ঞানহীন আচরণে ক্ষোভে ফেটে পড়েন।

এ প্রেক্ষিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর একটি নালিশও জমা পড়ে। নালিশটি আমলে নিয়ে তদন্ত শুরু করেছে মদিনার সংশ্লিষ্ট বিভাগ। বিভাগের কর্মকর্তারা বলছেন, হাসপাতালে প্রবেশ করে ওই তরুণকে সেলফি তুলে দেওয়ার সুযোগ কারা দিলেন- তাদেরও খোঁজা হচ্ছে।

মদিনার পাবলিক রিলেশন ও মিডিয়া বিভাগের প্রধান আবদুল রাজাক হাফেদ বলেন, ‘এ ঘটনার তদন্ত চলছে। ওই কিশোর যা করেছেন, তা কেবল নিন্দনীয়ই নয়, জঘন্যও।’

সৌদ আল-হারবি নামে এক আইনজীবী বলেন, ওই কিশোরকে এই কাণ্ডজ্ঞানহীন আচরণের দায়ে শাস্তি না দিলে অন্যরা এ ধরনের আচরণ করতে ভয় পাবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া