adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ, আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ৬ জন। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৪৪৯ জন। অর্থাৎ, আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৬৫ হাজারের বেশি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, সোমবার বিশ্বে করোনায় ৮৮৩ জনের মৃত্যু এবং ৩ লাখ ৬৫ হাজার ৬২৪ জন শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ১০ জন এবং মারা গেছেন ২২৫ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৪৩ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৫ জন এবং মারা গেছেন ২৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ৪০ জন।

একইসময়ে তাইওয়ানে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১০৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৭৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৯০ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২০২ জন এবং মারা গেছেন ৫১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২০ জন এবং মারা গেছেন ১১ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৮০ জন এবং মারা গেছেন ২২ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮১৮ জন এবং মারা গেছেন ২৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৫ লাখ ৬২ হাজার ৩৬৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪ হাজার ৭২৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ কোটি ৭৮ লাখ ৮ হাজার ৪৭২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া