adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২১ আগস্ট হত্যাকাণ্ডে খালেদা জিয়া ও তারেক গং জড়িত : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট: ২০০৪ সালের ২১ আগস্ট হত্যাকাণ্ডে খালেদা জিয়া ও তারেক গং জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্টের নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট হামলার ঘটনায় সময় খালেদা জিয়া প্রধানমন্ত্রী। তার কী ভুমিকা ছিল? এ হামলার সঙ্গে যে খালেদা ও তারেক জড়িত এতে কোনো সন্দেহ নেই। ওরা ঘাতক, ওদের হাতে রক্ত, ওরা গাড়িতে পেট্রোল বোমা মেরে, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে। এটাই ওদের চরিত্র।

বিভীষিকাময় সেই দিনের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, আমি কেবল বক্তব্য শেষ করেছি, নিচে নামবো, তখন ফটোগ্রাফার গোর্কি আমাকে বলল- আপা একটু দাঁড়ান আমি ছবি নিতে পারিনি। সাথে সাথে অন্য ফটোগ্রাফাররা বললো আপা একটু দাঁড়ান, কয়েক সেকেন্ডের ব্যাপার। সাথে সাথে শুরু হয়ে গেল গ্রেনেড হামলা। হানিফ ভাই আমার পাশে ছিল, সাথে সাথে তিনি টেনে বসিয়ে দিলেন। আমাকে চারদিক থেকে ঘিরে ধরল।

তিনি বলেন, যেসব গ্রেনেড ছোড়া হলো সেগুলো ট্রাকের ওপরে না পড়ে ট্রাকের ডালার সাথে বাড়ি খেয়ে নিচে পড়ে যায়। সমস্ত স্প্লিন্টার হানিফ ভাইয়ের মাথায়। তার সমস্ত গা বেয়ে রক্ত আমার কাপড়ে এসে পড়ছে। প্রথমে তিনটা, তারপর একটু বিরতি দিয়ে আবার একটার একটা গ্রেনেড মারতে শুরু করল। আমাদের হাজার হাজার নেতা-কর্মী সেখানে উপস্থিত, আইভি রহমান মহিলাদের নিয়ে নিচেই ছিলেন।

একটি রাজনৈতিক দলের ওপর এমন গ্রেনেড হামলা হতে পারে এটা কল্পনাও করা যায় না মন্তব্য করে সরকার প্রধান বলেন, হামলার পরে উদ্ধার করতে আসেনি কেউ। পরিবর্তে টিয়ারগ্যাস ছোড়া হয়েছিল। কেন এই আচরণ? হামলার কোন আলামত রাখতে দেয়া হয়নি। ধ্বংস করা হয়েছে। যে সেনা কর্মকর্তা অবিস্ফোরিত গ্রেনেড সংরক্ষণ করতে চেয়েছিলো তাকে চাকরিচ্যুত করা হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যাকারীদের বিচার থেকে রক্ষা করাই নয়, বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে প্রতিষ্ঠিত করেছিলেন জিয়া। একই ধারাবাহিকতা বজায় রেখেছিলে খালেদা জিয়া। এমনকি বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনীদের নির্বাচন করার সুযোগ পর্যন্ত দিয়েছিলেন খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া