adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘মুহাম্মাদ (সা.)’ চলচ্চিত্রের বাংলায় ডাবিং চেয়ে এক বাংলাদেশীর আবেদন

99d9c7136d25cf1e22d6aad4068a1fc3_XLডেস্ক রিপোর্ট : জানার আগ্রহ কার না আছে?. মানুষ মাত্রই কৌতুহলপ্রিয়। আর সেই কৌতুহলটা আরো শতগুণ বেড়ে যায় তখন; যখন সেই বিষয়টি নিয়ে নানা মতভেদ, প-বিপ মন্তব্য হয়, গুজব ছড়িয়ে পড়ে সমাজে, এমন বস্তুর প্রতি তো কৌতুহলোদ্দীপক মন মানসিকতা সম্পন্ন মানুষের আগ্রহ বেড়ে শতগুণে পৌঁছায়!..
 
আমি ইসলামী প্রজাতন্ত্র ইরান-এর চলচ্চিত্রের নামকরা ব্যক্তিত্ব জনাব মাজিদ মাজিদি’র পরিচালিত বর্তমান সময়ের আলোচিত মুভি (যা মুক্তি পাবে আগামী ২৬ আগস্ট) ‘মুহাম্মাদ সা.)’- এর কথাই বলছি। তিন পর্বের চলচিত্রের প্রথম পর্ব যেটি মুক্তি পেতে যাচ্ছে সেই চলচ্চিত্রকে ঘিরে আমার মতো ল কোটি মানুষ দেখার প্রত্যাশায় অধীর আগ্রহে রয়েছেন।
 

jubayer2এ প্রসঙ্গে আমার একটি মতামত আছে, দাবিও বলতে পারেন। প্রত্যক জাতির নিজস্ব ভাষা, রীতি, নীতি আছে। সে হিসেবে আমি একজন মুসলিম বাঙালী। রাসূল (সা.) আমাদের সকল মুসলিমের আদর্শ। তাঁর জীবনী নিয়ে যখন চলচ্চিত্র নির্মিত করেছে ইসলামী ইরান তখন আমরা বাংলা ভাষা-ভাষীরা যৌক্তিক দাবি করতেই পারি যে, ‘মুহাম্মাদ (সা.)’ মুভিটির যে সব পর্ব মুক্তি পাবে তা বাংলায় ডাবিং করা হোক। বাংলাদেশসহ ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, বিহার এবং পৃথিবীর সকল প্রান্তে ছড়িয়ে পড়া বাংলা ভাষা-ভাষী মুসলিমরা এতে উপকৃত হবেন।
 
উল্লেখ্য,  চলচ্চিত্রটির বিষয়ে অনেক জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। এক শ্রেণীর লোক বিরোধিতায় নেমেছে মুভিটি মুক্তি না দেয়ার!. আর তাদের সমর্থকগণ গুজব ছড়াচ্ছে সমাজে, সামাজিক মিডিয়ায়
তাই চলচ্চিত্রটি সহজ সরল বাংলায় ড্রাবিং করলে আমাদের মতো বাংলা ভাষা-ভাষী মুসলিমদের কাছে মুভিটির প্রতিটা বাক্য বুঝতে পারতাম মাতৃভাষায়। আর যেসব লোক (ওহাবী মতবাদী) মুভিটির বিরোধিতা করছে, তা যে অযৌক্তিক- তা বুঝতে সম হতো প্রতিটা বাঙালী মুসলিম।
 রেডিও তেহরানের মাধ্যমে আমাদের এই মতামত বা দাবি ইসলামী প্রজাতন্ত্র ইরান এর সর্বোচ্চ মহলে জানানো হোক। ‘মুহাম্মাদ (সা’ চলচ্চিত্রকে বাংলায় ডাবিং করা হোক। কারণ রাসূলে খোদা মুহাম্মদ (সা.) প্রতিটি মুসলিমের হৃদয়ের স্পন্দন।
যুবায়ের আহাম্মেদ
গাইবান্ধা, রংপুর বিভাগ
বাংলাদেশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া