adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লা লিগার লড়াইয়ে রইলো রিয়াল

স্পোর্টস ডেস্ক : আলমেরিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধারের আশা বাঁচিয়ে রাখলো রিয়াল মাদ্রিদ।
শনিবার রাতে আগের ম্যাচে বার্সেলোনা গ্রানাদার মাঠে ১-০ গোলে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলো রিয়াল। ৩৩ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৯। এক ম্যাচ কম খেলা আতলেতিকোর পয়েন্টও ৭৯; তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে রয়েছে আতলেতিকো। রিয়ালের সমান ৩৩ ম্যাচ খেলে ৭৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে বার্সেলোনা।
চোট কাটিয়ে ওঠা রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে খেলানোর ঝুঁকি নেননি কোচ কার্লো আনচেলত্তি। তবে তাতে একের পর এক আক্রমণ চালিয়ে যাওয়াতে তেমন কোনো সমস্যা হয়নি দলটির। এ মৌসুমে লিগে ছয়টি ম্যাচে পর্তুগিজ এই ফরোয়ার্ডকে ছাড়া খেলে সবকটিতেই জিতেছে রিয়াল।
ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে ম্যাচের প্রথম আট মিনিটেই দু'টি আক্রমণ চালায় স্বাগতিকরা। চতুর্থ মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেয়া আনহেল দি মারিয়ার জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসে। আর সপ্তম মিনিটে মারিয়ার প্রচেষ্টা ব্যর্থ করে দেন আলমেরিয়ার গোলরক এস্তেবান। ইন্টারনেট
এরপর দ্বাদশ মিনিটে ফরোয়ার্ড গ্যারেথ বেলের ক্রসে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা পা লাগালেও ক্রসবারের সামান্য উপর দিয়ে বল চলে যায়। ২২তম মিনিটে আবারো হতাশ হতে হয় রিয়ালকে। বেনজেমার ফিক থেকে বল পেয়ে দারুণ একটি শট নিয়েছিলেন ওয়েলসের ফরোয়ার্ড বেল কিন্তু এস্তেবানের বাধা এড়াতে পারেননি।
তবে ২৮তম মিনিটে মারিয়াকে আর রুখতে পারেনি এস্তেবান। ডিফেন্ডার নাচো ফার্নান্দেসের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের মাঝে ঢুঁকে গোলপোস্টের কোনা ঘেষে গোলটি করেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার।
দ্বিতীয়ার্ধে অবশ্য বেল-মারিয়াদের আক্রমণের সামনে প্রতিরোধ টিকিয়ে রাখতে পারেনি অতিথি দলটি। ৫৩ ও ৫৬ মিনিটে পরপর দুটি গোল করে ব্যবধান ৩-০ করে জয়টাও একরকম নিশ্চিতই করে ফেলে রিয়াল।
ব্যবধান ২-০ করার কৃতিত্ব গ্যারেথ বেলের হলেও গোলটির জš§ কিন্ত বেনজেমা ও মারিয়ার দারুণ ‘ওয়ান টু ওয়ান’ পাসে। আর তৃতীয় গোলটি করেন ইসকো। বেনজেমার ক্রস থেকে ল্যভেদ করেন স্পেনের এই মিডফিল্ডার। ৮৫ মিনিটে মিডফিল্ডার আসিয়ের ইলারামেন্দির পাস থেকে শেষ গোলটি করেন স্পেনের স্ট্রাইকার মোরাতা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া