adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাত নাবিক মুক্ত সাড়ে ৩ বছর পর

ডেস্ক রিপোর্ট : প্রায় সাড়ে ৩ বছরের বন্দিদশা থেকে সোমালি জলদস্যুদের হাত থেকে সাত বাংলাদেশি নাবিক মুক্তি পেয়েছেন। শনিবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগ এ তথ্য জানিয়েছে। 
মালয়েশিয়ার পতাকাবাহী এমভি আলবেদো থেকে গত ২০১০ সালের ২৬ নভেম্বর তাদের অপহরণ করেছিল সোমালীয় জলদস্যুরা। এরপর থেকে তারা জলদসস্যুদের হাতেই বন্দী ছিল। জাতিসংঘের মাদক ও অপরাধ বিভাগ (ইউএনওডিসি) এবং কেনিয়ার রাজধানী নাইরোবিস্থ বাংলাদেশ দূতাবাসের সহায়তায় এ নাবিকদের মুক্ত করা হয়েছে। তবে নাবিকদের নাম প্রকাশ করেনি পররাষ্ট্র মন্ত্রণালয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, মুক্ত হওয়া ৭ নাবিককে সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত করে ইউএনওডিসির একটি বিশেষ বিমানে কেনিয়ার রাজধানী নাইরোবিতে নিয়ে আসা হচ্ছে। এরপর প্রত্যেকের স্বাস্থ্য পরীার জন্য নিয়ে যাওয়া হবে স্থানীয় আগা খান হাসপাতালে।
কেনিয়ায় বাংলাদেশ হাই কমিশনের প থেকে ওই নাবিকের জন্য থাকা, খাওয়া এবং দেশে ফেরত পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে এবং তাদের দেশে ফেরত পাঠাতে সব ধরনের প্রক্রিয়া দ্রুত করারও নির্দেশ দেয়া হয়েছে।
তবে মুক্তি পাওয়া ৭ নাবিকের নাম প্রকাশ না করার প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অনুবিভাগের পরিচালক নিপেন্দ্র দেবনাথ বাংলামেইলকে টেলিফোনে বলেন, সপ্তাহিক ছুটির কারণে আমরা নাম প্রকাশ করতে পারিনি। আমরা নিশ্চিত হয়েছি যে ৭ বাংলাদেশি নাবিকই সুস্থ আছেন। এ বিষয়ে আগামীকাল রোববার বিস্তারিত জানানো হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া