adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবরোধ ও ৩৬ ঘণ্টার হরতাল চলছে

full_1421310275_1422160755নিজস্ব প্রতিবেদকঃ লাগাতার অবরোধের মধ্যেই ২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার হরতাল চলছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।
বিদ্যুতের মূল্যবৃদ্ধি, সরকারের নাশকতার ষড়যন্ত্র এবং বিরোধী দলীয় জোটের ১০ হাজার নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার দেশব্যাপী এ হরতালের ঘোষণা দেয় ২০ দলীয় জোট।
হরতালের সমর্থনে রাজধানীর কারওয়ানবাজারে স্টার কাবাবের সামনে মুহুর্মুহু ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় বিহঙ্গ পরিবহনের একটি বাসের ৩ যাত্রী আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল ৯টা ৩৫ মিনিটে স্টার কাবাবের সামনে হঠাৎ মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ হতে থাকে। একটি পিকআপ ভ্যান থেকে বাস লক্ষ করে ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ সময় রাস্তার ২ পাশে প্রায় ১০টি ককটেলের বিস্ফোরণ ঘটে।
ঘটনার সময় বাস থেকে জানালা ভেঙে নামার সময় ৩ যাত্রী আহত হন। এর কিছুক্ষণ পর পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করে। তবে ককটেল হামলার সময় পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে বিভিন্ন দিকে ছোটাছুটি শুরু করে।
এদিকে ৩৬ ঘণ্টার হরতালের প্রথম দিন রাজধানীর সড়কগুলোতে কম সংখ্যক গণপরিবহন চলাচল করছে। মিরপুর, কাজীপাড়া, শ্যাওড়াপাড়া, শ্যামলী, গাবতলী, ফার্মগেটসহ আশপাশের এলাকার সড়কগুলোতে কম সংখ্যক গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। এতে বিপাকে পড়েছেন নগরবাসী।
ঢাকা থেকে দূরপাল্লার কোনো যান বাইরে এবং বাইরে থেকে কোনো যান ঢাকায় প্রবেশ করেনি।
অবরোধ-হরতালকে ঘিরে রাজধানীসহ সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। নগর-মহানগরসহ গুরুত্বপূর্ণ জেলায় বিজিবি মোতায়েন এবং যৌথবাহিনীর টহল বাড়ানো হয়েছে।
রাজধানীর প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাব, বিজিবির টহল এবং গোয়েন্দা নজরদারি ও সাদা পোশাকের পুলিশি তৎপরতা বাড়ানো হয়েছে।

 

 
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া