adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতছড়িতে আজও বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

সাতছড়ি অস্ত্র উদ্ধার {focus_keyword} সাতছড়িতে আবারও অস্ত্রের সন্ধান  n8iuy872ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ির বিভিন্ন পাহাড়ে অভিযান চালিয়ে আবারও বিপুল পরিমাণ অস্ত্রর সন্ধান পেয়েছে র‌্যাব। শুক্রবার সকালে নতুন আবিস্কৃত এ বাংকার থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাত থেকে সাতছড়ির পাহাড়ের একটি টিলার অভিযান চালিয়ে আজ শুক্রবার সকালে আবারও অনেকগুলো অস্ত্র গুলো উদ্ধার করে। তবে কী পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে তা র‌্যাব জানায়নি। দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হবে বলে র‌্যাব জানায়।
র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার মোছাব্বির হোসেন অস্ত্র উদ্ধারের বিষয়টি স্বীকার করে জানান, দুপুর ১২টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হবে।
উল্লেখ্য, গত ৩ জুন র‌্যাব সাতছড়িতে ৭টি বাংকার থেকে রকেট লঞ্চারসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। এর মধ্যে ছিল ২২২টি কামান বিধ্বংসী রকেট, ২৪৮টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ৪টি ৭ দশমিক ৬ মিলিমিটার মেশিনগান, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, ১২ দশমিক ৭ মিলিমিটারের ১৩শ ৭৬ রাউন্ড বুলেট, ৭ দশমিক ৬ মিলিমিটারের ১২ হাজার ৩০০ রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ। ৪ জুন ও আরও অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়।
টানা ১৯ দিন অভিযানের পর ১৯ জুন রাতে অভিযানস্থল থেকে র‌্যাব সদস্যরা চলে যান। তখন তারা জানিয়েছিলেন, অভিযান স্থগিত করা হয়েছে।
পরবর্তীতে ৩১ আগস্ট পুনরায় র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে নামেন। এরপর ২ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় আবার অস্ত্র ও গোরাবারুদ উদ্ধারে করে র‌্যাব। ওই দিন দুপুর ১টায় র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের বিষয়টি সাংবাদিকদের অবহিত করা হয়। এখানে বলা হয় র‌্যাব সাতছড়ি থেকে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। এরমধ্যে রয়েছে ৯টি এসএমজি, ১টি এসএমসি, ১টি বেটাগান, ১টি ৭.৬২ মিলিমিটারের অটো রাইফেল, ৬টি এসএলআর, ২টি এলএমজি, ১টি স্নাইপার টেলিস্কোপ সাইড এবং ২ হাজার ৪শ।
এর ১৭ সেপ্টেম্বর র‌্যাব অভিযান চালিয়ে ত্রিপুরা পল্লীর অজিত দেব বর্মার বাড়ির পেছনে একটি গোয়াল ঘরের নিচ থেকে বাংকার খনন করে ১৫ বস্তা অস্ত্র উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে ১১২টি উচ্চ ক্ষমতাসম্পন্ন কামান বিধ্বংসী রকেট গোলা, ৪৮টি চার্জার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া