adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ার্ল্ড হকিতে চ্যাম্পিয়ন মালয়েশিয়া

world Hockeyস্পোর্টস ডেস্ক : কানাডা খেলতে চাইল না। নিরাপত্তা ইস্যু। মালয়েশিয়া তাই যোগ হলো। আট দলের মধ্যে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সবার উপরে ছিল তারাই। স্বাভাবিকভাবেই ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২ এর ঢাকায় অনুষ্ঠিত আসরে মালয়েশিয়াকেই বলা হচ্ছিল টপ ফেভারিট। সেই তারাই শেষটায় পড়ে পাওয়া সুযোগে টুর্নামেন্টে যোগ হয়ে নিজের ঘরেই তুলল শিরোপা। তবে পেছন থেকে উঠে এসে চীনের হাত থেকে তারা চ্যাম্পিয়নশিপ শিরোপাটা কেড়েই নিয়েছে বলতে হবে। ১২মার্চ রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনালে চীনকে টাইব্রেকারে ২(৫)-২(৩) গোলে হারালো দলটি। ফাইনালে উঠে দুই দলই অবশ্য পরের পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।
বিশ্ব হকি র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়ার (১৩) চেয়ে পাঁচ ধাপ পিছিয়ে থাকা চীনের (১৮) জন্য দিনটি হতাশারই বলতে হবে। শুরুতে ২-০ গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত চ্যাম্পিয়নের হাসি হাসা হলো না তাদের। ম্যাচের ১৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ডিউ তালাকের গোলে এগিয়ে যায় চীন। ২২ মিনিটে ফিল্ড গোল থেকে দলের লিড ২-০ করেন সু জুন। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ম্যাচে ফেরে মালয়েশিয়া। ৪৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন শাবাহ সারজিল। ৫৫ মিনিটে পিসি থেকেই স্কোর লাইন ২-২ করেন মালয়েশিয়ার নাজমি জজলান।
টাইব্রেকারে পাঁচটি করে হিটের প্রথম তিন হিটে দুই দলই ছিল সমানে সমানে ৩-৩। কিন্তু নিজেদের চতুর্থ ও পঞ্চম হিটে গোল করতে ব্যর্থ চীন। বিপরিতে গোল আদায় করে নিয়ে চ্যাম্পিয়নের হাসি মালয়েশিয়ানদের। অথচ ঢাকায় অনুষ্ঠিত আসরটিতে অংশ নেওয়ারই কথা ছিল না তাদের। নির্ধারিত আট দেশের মধ্যে কানাডা নিরাপত্তার অজুহাতে আসর থেকে নিজেদের প্রত্যাহার করে নেয়। পরে আন্তর্জাতিক হকি ফেডারেশন মালয়েশিয়াকে ঢাকার আসরে অন্তর্ভূক্ত করে। আসরের তৃতীয় হয়েছে মিশর, চতুর্থ- ওমান। পঞ্চম স্থান বাংলাদেশের। পরের স্থান তিনটি যথাক্রমে ঘানা, শ্রীলঙ্কা ও ফিজির। -পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া