adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম দফায় করোনা টেস্টে ক্রিকেটাররা নেগেটিভ হলেও শনিবার দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ গত মার্চ মাস থেক কোভিড-১৯ এর কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছে। লকডাউনের পর প্রায় সব দল মাঠে ফিরলেও বাংলাদেশ এখনো পর্যন্ত মাঠে নামেনি। তবে বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে লাল-সবুজের।

সিরিজ শুরুর আগে করা প্রথম দফার করোনা টেস্টে নেগেটিভ সবার নমুনার ফলাফল। আরো নিশ্চিত হওয়ার জন্য শনিবার (৯ জানুয়ারি) হবে দ্বিতীয় দফার করোনা পরীক্ষা। ক্রিকেট স্টেডিয়ামের মাঠকর্মী, জাতীয় দলের সাপোর্টিং স্টাফ আর হোটেল সোনারগাঁর যে সব স্টাফ জাতীয় দলের বহরের সেবায় নিয়োজিত থাকবেন- তাদের সবার নমুনা নেয়া হয়েছে গত বুধবার। আর বৃহস্পতিবার কোভিড টেস্ট অর্থাৎ নমুনা দিয়েছেন দলে ডাক পাওয়া ৩০ ক্রিকেটার।

আজ (শুক্রবার) সকালে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাংবাদিকদেও বলেন, দুইদিনে সবমিলিয়ে প্রায় দুইশ জনের করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়েছিল। ভালো খবর হলো, সবার নমুনার ফলই এসেছে নেগেটিভ। অর্থাৎ আসন্ন সিরিজ সংশ্লিষ্ট কেউই করোনা আক্রান্ত নয়। তবে তিনি এটিও জানিয়েছেন, প্রথম দফায় নেগেটিভ আসা মানেই পুরোপুরি স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ নেই। শতভাগ নিশ্চিত হতে শনিবার (৯ জানুয়ারি) আবার নেয়া হবে সবার নমুনা। সেখানে যাদের টেস্টের ফল নেগেটিভ আসবে, তারাই প্রবেশ করবেন জৈব সুরক্ষা বলয়ে। তার আগে আজ সব ক্রিকেটারদের নিজ নিজ বাসস্থানে সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে। – বিসিবি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া