adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশেষ নিরাপত্তা বলয়ে বঙ্গবন্ধু স্টেডিয়াম ও সুপ্রিম কোর্ট

supre1447725516নিজস্ব প্রতিবেদক : জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও বিএনপির নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 
র‌্যাব, পুলিশ ও বিজিবির সমন্বয়ে এ বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সঙ্গে নিরাপত্তাবলয় ভেদ করে আদালতের ভেতর প্রবেশ করতে হচ্ছে সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সকলকে।
 
এদিকে বিশ্বকাপ ফুটবল বাছাই পর্বের বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার খেলাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু স্টেডিয়ামের আশপাশে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। এ জন্য দুদিন আগে থেকেই স্টেডিয়ামের চতুর্দিকে ভ্রাম্যমাণ দোকানপাট বন্ধ রাখা হয়েছে। অতিরিক্ত নিরাপত্তা বাহিনী গুলিস্তান, পল্টন, দৈনিক বাংলা ও মতিঝিল এলাকায় টহল দিচ্ছে।
 
সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত সুপ্রিম কোর্ট ও বঙ্গবন্ধু স্টেডিয়ামের আশপাশের এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।
 
মুজাহিদ ও সালাউদ্দিন কাদেরের রিভিউয়ের রায় ঘোষণাকে সামনে রেখে সুপ্রিম কোর্ট এলাকায় জনসাধারণের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। কোর্ট এলাকায় বেশ কিছু চেকপোস্ট বসানো হয়েছে। এ ছাড়া রয়েছে অতিরিক্ত টহল পুলিশ। পাশাপাশি সাদাপোশাকের গোয়েন্দা সদস্যরাও মাঠে রয়েছেন।
 
সরেজমিন দেখা যায়, ট্রাইব্যুনালের আশপাশে প্রেসক্লাব, দোয়েল চত্বর, শিশু একাডেমীসহ সড়কগুলোতে সাধারণ যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে রাস্তার পাশে পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
 
পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার ভোর থেকে সুপ্রিম কোর্টের সবগুলো প্রবেশপথ, আশপাশের সব সড়ক ও পুরো এলাকায় কয়েক স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে সিসি ক্যামেরা।
 
রাজধানীর নিরাপত্তা বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জানান, আগের রায়গুলোর চেয়ে এবারের রায় নিয়ে মানুষের মধ্যে একটা কৌতূহল কাজ করছে। তা ছাড়া, যে দুজনের রায় হবে তারা দুজন দুটি দলের শীর্ষ পর্যায়ের নেতা। তাই আইনশৃঙ্খলা বাহিনীকে বিশেষ সজাগ দৃষ্টিতে রাখা হয়েছে। নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।
 
তিনি জানান, বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার ফুটবল খেলা একই দিনে থাকায় বাড়তি সতর্কতা অবলম্বন করতে হচ্ছে। কেননা, এর আগে এই নিরাপত্তা অজুহাতে দেশটির ক্রিকেট দল বাংলাদেশে খেলতে আসেনি। তাই সবকিছু দিয়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার রাখা হয়েছে। কোথাও কোনো সমস্যা হবে না বলে আশা প্রকাশ করেন তিনি।
 
উপকমিশনার আরো জানান, সুপ্রিম কোর্ট এলাকাসহ বঙ্গবন্ধু স্টেডিয়ামের আশপাশে সবখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব এলাকায় সাধারণ জনগণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।  র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি ডগ স্কোয়াড, রায়ট কার, এপিসি কারও প্রস্তুত রাখা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া