adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কথার ধােলাই খেলেন নৌমন্ত্রী শাজাহান খান

shajahan khanডেস্ক রিপাের্ট : ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার দলের সম্পাদকমণ্ডলীর সভায় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে তুলোধোনা করেছেন একাধিক নেতা।

সভায় মাদারীপুর জেলা আওয়ামী লীগের রক্তক্ষয়ী সংঘর্ষ ও বিবদমান কোন্দল নিয়ে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এ পরিস্থিতিতে দলের সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন তিনি। এর জবাবে ওবায়দুল কাদের-বাহাউদ্দিন নাছিম ও জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পরামর্শ দেন।

সূত্র জানায়, বাহাউদ্দিন নাছিম অভিযোগ করেন, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান তাকে নানাভাবে ডিস্টার্ব করছেন। তার সাংগঠনিক কাজে বাধা দিচ্ছেন। নেতাকর্মীদের উসকে দিচ্ছেন। এমনকি নাছিমের নির্বাচনী এলাকাতেও নানাভাবে হস্তক্ষেপ করার চেষ্টা করছেন। এ সময় তার সঙ্গে আরও দুই সম্পাদক কণ্ঠ মেলান।

এক সাংগঠনিক সম্পাদক বলেন, শাজাহান খান নানাভাবে শ্রমিক লীগকে ক্ষতিগ্রস্ত করছেন। একটি বিকল্প শ্রমিক সংগঠন দাঁড় করিয়ে এ সেক্টরে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার অপচেষ্টা করছেন। সূত্রের দাবি, কথোপকথনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ওই ব্যক্তি (শাজাহান খান) তার (ওবায়দুল কাদের) নির্বাচনী এলাকাতেও ঝামেলা করেন।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী সংবাদ ব্রিফিংয়ে বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য আওয়ামী লীগ কোনো বিদেশি শক্তির দিকে চাতক পাখির মতো চেয়ে থাকে না। তিনি বলেন, আওয়ামী লীগের আস্থা হচ্ছে বাংলাদেশের জনগণ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা সময় বুঝে ভারতপ্রীতিও করে, ভারতভীতিও করে। যেহেতু নির্বাচনী হাওয়া বইছে; সে কারণে ইদানীং তাদের মধ্যে ওপরে ওপরে ভারতপ্রীতি দেখা যাচ্ছে। তিনি বলেন, বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত আক্রমণ করছেন। অশালীন মন্তব্য করছেন। কিন্তু মিথ্যাচার করে আওয়ামী লীগের নিশ্চিত জয়কে ঠেকানো যাবে না।

নির্ধারিত সময়ে ছাত্রলীগের সম্মেলন হবে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে এখন বিশেষ পরিস্থিতি (বন্যা) বিরাজ করছে। আমাদের (আওয়ামী লীগের) জাতীয় সম্মেলনের তারিখও কার্যনির্বাহী কমিটির সভার অনুমোদন নিয়ে পেছানো হয়েছিল। আমি বলতে পারি খুব বেশি বিলম্বিত হবে না। আশা করি খুব শিগগিরই জানতে পারবেন, ছাত্রলীগের সম্মেলন কবে হবে। ছাত্রলীগ আমাদের ভ্রাতৃপ্রতিম সংগঠন। সেখানে আমাদের হস্তক্ষেপ করা উচিত নয়।

নতুন সদস্য সংগ্রহের বিষয়ে কাদের বলেন, আমাদের দল প্রতিনিয়ত সদস্য সংগ্রহের বিষয়ে কাজ করছে, আমরা এক্ষেত্রে প্রথমে নতুন ভোটার ও পরে নারী ভোটারদের ওপর ফোকাস দিচ্ছি।

একটি সূত্র জানায়, বৈঠকে একজন মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ওই মন্ত্রীর ছেলের কারণে সম্প্রতি ওই এলাকায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এক কথায় ওই পরিবার দলের জন্য ওই অঞ্চলে মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, ড. হাছান মাহমুদ, আফম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরিদুন্নাহার লাইলী, হাছান মাহমুদ, অসীম কুমার উকিল, হাবিবুর রহমান সিরাজ, দেলোয়ার হোসেন, সুজিত রায় নন্দী, ড. শাম্মী আহমেদ, আমিনুল ইসলাম আমিন, বিপ্লব বড়ুয়া প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া