adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমালোচকদের খোঁচা মারলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগ, লা লিগা এবং সিরি আ। এ তিনটি লিগকেই অভিজাত কাতারে ফেলেন সবাই। সেরা পাঁচে থাকলেও বুন্ডেস লিগা ও লিগা ওয়ানকে সে অর্থে মূল্যায়ন করেন না সমর্থকরা। অনেকে আবার লিগা ওয়ানকে খোঁচা মেরে ‘কৃষক লিগ’ও বলে থাকেন। আর এ বিষয়টি অবগত খেলোয়াড়দেরও। তাই চ্যাম্পিয়ন্স এ দুই লিগের প্রাধান্যের কারণে সমালোচকদের খোঁচা মারতে ছাড়েননি প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফরাসি তারকা কিলিয়ান এমবাপে।

লিসবনে আগের দিন ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে বিদায় করে দিয়ে শেষ চারে শেষ দল হিসেবে নাম লেখায় লিগা ওয়ানের দল অলিম্পিক লিঁও। ৩-১ গোলের ব্যবধানের এ জয়ের পর অভিনন্দন জানিয়েছেন এমবাপে। অথচ নিজেদের লিগে তাদের অন্যতম প্রতিদ্বন্দ্বী তারা। সিটির বিপক্ষে লিঁওর জয়ের পরই টুইটারে লিগা ওয়ানের সমালোচকদের খোঁচা মেরে এমবাপে লিখেছেন, ‘কৃষক লি’’ এরপরই একটি জোকারের ইমো দেন তিনি। পরে লিঁও ক্লাবকে ট্যাগ করে হাততালির ইমো দিয়ে জানিয়েছেন অভিনন্দন।

শুধু এমবাপেই নয়, ক্লাব লিঁও থেকেও খোঁচা মারা হয়েছে। নিজেদের টুইটারে দলের জয়ের উদযাপনের একটি ছবি আপলোড করে তারা লিখেছে, কোনো কৃষক এখানে নেই।

মূলত, চ্যাম্পিয়ন দলের সঙ্গে রানার্সআপ দলের পয়েন্টে বিস্তর ফারাক থাকার কারণেই এমন নামকরণ হয়েছে লিগা ওয়ানের। অথচ চলতি মৌসুমে লিগা ওয়ানে সপ্তম স্থানে থেকে লিগ শেষ করেছে লিঁও। সেই দলটি খেলছে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এবারই প্রথম দুটি ফরাসি দল শেষ চারে খেলছে।

সামাজিক মাধ্যমে অনেক আলোচনা হচ্ছে এ নিয়ে। এমবাপের পক্ষেই সাফাই গাইছেন সবাই। আর করবেনই না কেন? সেরা তিন লিগ বলতে যাদের বোঝায়, সে তিন লিগের কোনো দলই নেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে। পিএসজি ও লিঁও ছাড়া বাকি দুই দল বুন্ডেস লিগার। জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সঙ্গে সেমিফাইনালে উঠেছে আরবি লাইপজিগ। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া