adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক শওকত মিলটনকে জীবননাশের হুমকি!

Milton-1427256454ডেস্ক রিপোর্ট :  বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার অতিরিক্ত প্রধান প্রতিবেদক শওকত মিলটনকে অজ্ঞাত নম্বর থেকে ফোন করে জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে। তাই তিনি জীবনের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার তেজগাঁও থানায় একটি ডায়েরি করেছেন।
হুমকি দেওয়ার বিষয়ে শওকত মিলটন জানান, ‘এটিএন বাংলায় দক্ষিণাঞ্চলের স্বরূপকাঠির শর্ষীনার পীর আবু জাফর সালেহর একাত্তরে মুক্তিযুদ্ধবিরোধী কর্মকাণ্ড, পেয়ারাবাগানে আশ্রয় নেওয়া নিরীহ মানুষের ওপর তার বাহিনীর নির্মম নির্যাতন ও ১৯৮০ সালে এই চিহ্নিত যুদ্ধাপরাধীকে জিয়া সরকারের স্বাধীনতা পদক প্রদান নিয়ে দুই পর্বের একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। ২০ ও ২১ মার্চ এ প্রতিবেদন প্রচারের পর থেকেই তাকে ফোনে জীবননাশের হুমকি দেওয়া হয়।

প্রথমে বিষয়টি আমলে নেননি তিনি। তবে কয়েক দফা হুমকির পর ২২ মার্চ ফেসবুকে তার স্ট্যাটাসে বিষয়টি প্রথম প্রকাশ করেন। মঙ্গলবার তিনি তেজগাঁও থানায় জিডি করেন (জিডি নম্বর ১৩৩৮)।  

জিডিতে তিনি উল্লেখ করেন, ওই প্রতিবেদন প্রকাশের পর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে প্রথমে ২১ মার্চ +১১১১১১১১ থেকে পরে +৩৬৭৫৯২২৫৯২৫১ নম্বর থেকে জীবননাশের হুমকি দেওয়া হয়।

শওকত মিলটন এর আগে দীর্ঘদিন জনকণ্ঠ, যুগান্তর ও সমকাল-এ কাজ করেছেন। অনুসন্ধানী সাংবাদিকতার কারণে তিনি বিএনপি ও আওয়ামী লীগ শাসনামলে দুবার জেলও খেটেছেন, ৬টি রাষ্ট্রদ্রোহী মামলার আসামি ছিলেন। এমনকি পিটিয়ে তার দুহাত ভেঙে দেওয়া হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া