adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পল্লব ঘটনার শিকার, মূল হোতা ডিজিটাল কামাল!

cbyybo-fz120140126171546ঢাকা: ছোট পর্দার টপ মডেল পল্লবের জন্য রোববারের সকালটি ছিলো দুঃস্বপ্নের। নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপন চিত্রের ফিল্ম কেনাবেচার কাজে গিয়ে গভীর রাতে তিনি ধরা পড়েন পুলিশের হাতে। এসময় তার সঙ্গী ছিলেন নাটক, চলচ্চিত্র জগতের আরও ৪ জন। প্রায় ১২ ঘণ্ট‍া পুলিশের হাতে বন্দি থাকার পর তাদের মুক্তি মেলে। তবে এই ঘটনায় পুলিশ ‍অস্ত্রসহ গ্রেপ্তার করছে ডিজিটাল কামাল নামে একজন চিহ্নিত সন্ত্রাসীসহ ছয় জনকে।   

রাজধানীর রামপুরা এলাকার কুঞ্জবনে শনিবার মধ্যরাতে চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ কামাল ওরফে ডিজিটাল কামালের আস্তানায় হানা দেয় পুলিশ। সেখান থেকে আটক করা ১১ জনকে। এদের মধ্যে পল্লবরা ছিলেন ৫ জন। বাকিরা ডিজিটাল কামাল ও তার সহযোগী।  

ঘটনাস্থল থেকে ৩টি বিদেশি পিস্তল, ১৪ রাউন্ড গুলি, ৪ টি ম্যাগজিন, ২ টি বড় ছোরা, একটি চাপাতি, ২ টি কিরিচ উদ্ধার করা হয়। এছাড়াও ২ টি প্রাইভেট কার ও ২টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। 

রামপুরা থানার ওসি কৃপা সিন্ধু বালা বাংলানিউজকে বলেন, রাত সাড়ে ১২ টার দিকে বনশ্রী এলাকার সি- ব্লকের ক্যান্ট চাইনিজ রেষ্টুরেন্টের সামনে গুলির শব্দ পেয়ে লোকজন পুলিশ খবর দেয়। এ সময় থানার সিভিল টিমকে সেখানে পাঠানো হয়। পরে সিভিল টিম ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন জানায় একদল লোক টিভি সেন্টারের দিকে চলে গেছে। পরে তাদের কথামত টিভি সেন্টারের পেছনে কুঞ্জবন এলাকায় গিয়ে একটি টিনশেডের বাড়ির ভেতরে অনেক লোকের সমাগম টের পায়। ভেতরে ঢুকে ডজন খানেক লোককে দেখতে পায় তারা। 

কৃপা সিন্ধু বলেন, দ্রুত তাদের আটক করে বাসা তল্লাশি চালায় পুলিশের দলটি। এসময় ৩টি বিদেশি পিস্তল, ১৪ রাউন্ড গুলি, ম্যাগজিন, কিরিচ ও ছোরা পাওয়া যায়।  

ওসি আরও জানান, টিনশেডের ওই বাসাটি ছিল কামাল ওরফে ডিজিটাল কামালের আস্তানা। তবে মডেল পল্লবকেও তার সঙ্গীদেরসহ সেখানেই পাওয়া যায়। 

পরে থানায় জিজ্ঞাসাবাদে মডেল পল্লব ও তার সঙ্গী সাদ্দাম, হৃদয়, মনিরুজ্জামান মিল্টন ও একজন ড্রাইভারের এ বিষয়ে কোন সংশ্লিষ্টতা না পাওয়ায় তাদেরকে ছেড়ে দেয়া হয়। 

 

কৃপা সিন্ধু বলেন, পল্লবসহ অন্যরা সিনেমা, নাটক বেচা বিক্রির কাজে ডিজিটাল কামালের কাছে  গিয়েছিলেন। তারা অস্ত্র বা ডিজিটাল কামালের সন্ত্রাসী কর্মকাণ্ডের কোন সহযোগী নন বলেই নিশ্চিত হওয়া গেছে।  

যাদের গ্রেফতার দেখানো হয়েছে তারা হলেন, কামাল ওরফে ডিজিটাল কামাল, আফতাব ইসলাম জনি, ফরিদ উদ্দীন, ওবায়দুল ইসলাম, লিটন মাতব্বর এবং ইসমাইল হোসেন। 

 

ওসি আরও জানান, ডিজিটাল কামাল ও তার সহযোগীরা ওই আস্তানাকে ব্যবহার করে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, ডাকাতি, ছিনতাইসহ নানা ধরনের কর্মকাণ্ড পরিচালনা করতো। এদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। 

কে এই ডিজিটাল কামাল : কামাল ওরফে ডিজিটাল কামাল সম্পর্কে বাংলানিউজের অনুসন্ধানে জানা যায়, এর গ্রামের বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার কদমতলী গ্রামে। ২০০৯ সালের দিকে কামাল রামপুরা এলাকায় আধিপত্য বিস্তার শুরু করেন। চাঁদাবাজি, সন্ত্রাসী, দখলদারি শুরু করেন। তবে ডিজিটাল সাইনবোর্ড, ব্যানার ফেস্টুন বানানোর প্রতিষ্ঠান পরিচালনার কারণেই তার নামের আগে ডিজিটাল শব্দটি যোগ হয়। ধীরে ধীরে এই নামের পরিচিত বাড়তে থাকে। সেই সঙ্গে বাড়তে থাকে তার সন্ত্রাসী কর্মকাণ্ডও। ২০১১ সালে প্রথম আটক হন রামপুরার আলোচিত এই সন্ত্রাসী। এরপর থেকে তিনি আন্ডারগ্রাউন্ডে থেকেই সবকিছু নিয়ন্ত্রণ করে আসছিলেন বলে জানায় পুলিশ সূত্র।  

সূত্র জানায় ডিজিটাল কামালের ভাই জামাল সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর এপিএস হিসেবে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তার এই পদ চলে যায়। ভাইয়ের নাম ভাঙ্গিয়েও কামাল তার সন্ত্রাস চালাতো বলে অভিযোগ রয়েছে। 

থানা পুলিশ সূত্রে জানা যায়, শুধু রামপুরা থানায় কামাল ওরফে ডিজিটাল কামালের বিরুদ্ধে ৮ টি মামলা ও ২ টি জিডি রয়েছে। এগুলোর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ২ টি, মোটরযান আইনে ১ টি মামলা রয়েছে। আর ৫টি মামলা বাড়ি দখল ও সন্ত্রাসী মূলক কর্মকাণ্ডের অভিযোগে। 

ওসি কৃপা সিন্ধু বালা বাংলানিউজকে বলেন, ডিজিটাল কামাল এলাকার নিরব চাঁদাবাজি, দখল, মাদক ব্যবসা, ছিনতাই এমনকি ডাকাতি কাজেও জড়িত। তার সহযোগীরা প্রতিনিয়ত এলাকায় নানা ধরনের অপরাধ সংঘঠিত করে আসছে। 

তিনি বলেন, এই কামালকে আমরা দীর্ঘদিন ধরে খুঁজছিলাম। অবশেষে তাকে আমরা অস্ত্রসহ হাতে নাতে গ্রেফতারে সক্ষম হলাম।   

কৃপা সিন্ধু বলেন, ডিজিটাল কামাল গ্রেফতার হওয়ার ফলে এলাকায় অপরাধ প্রবণতা কমে আসবে। 

ডিজিটাল কামালকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি কৃপা সিন্ধু। 

আদালত রিমান্ড মঞ্জুর করলে তাকে জিজ্ঞাসাবাদ করে আরো কিছু তথ্য পাওয়া যাবে এমনটাই প্রত্যাশা পুলিশের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া