adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব দাবা অলিম্পিয়াডের উদ্বোধনীতে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক : করোনাকালে অনলাইনে আয়োজিত বিশ্ব দাবা অলিম্পিয়াডে নিজেদের উদ্বোধনী তিন রাউন্ডে তিন দেশের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। শুক্রবার বাংলাদেশ সময় দুপুর ২ টায় ডিভিশন-২,পুল এ- এর এই ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দাবা ফেডারেশনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, আমরা জার্মানি, বেলারুশ এবং বেলজিয়ামের বিপক্ষে হেরে গেছি।

বাংলাদেশসহ ১০টি দেশকে নিয়ে পুল ‘এ’ গঠিত হয়েছে। বাংলাদেশ ছাড়া পুল ’এ’-এর অন্য দেশগুলো হলো: ফিলিপাইন, ইন্দোনেশিয়া, জার্মানি, বেলারুশ, বেলজিয়াম, অস্ট্রেলিয়া, বুলগেরিয়া, তুর্কমিনিস্তান ও কিরগিজস্তান।

টুর্নামেন্টের আয়োজক বিশ্ব দাবার নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইট থেকে জানা গেছে, প্রতিটি ম্যাচ ৬টি বোর্ডে অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে ২টি-তে ওপেন ক্যাটাগরির, ২টি নারী ক্যাটাগরির, একটি অনুর্ধ্ব-২০ ক্যাটাগরির এবং একটি অনুর্ধ্ব-২০ বালিকা ক্যাটাগরির।

বাংলাদেশ দল: ড. শোয়েব রিয়াজ আলম (অধিনায়ক), আবু সুফিয়ান শাকিল (অতিরিক্ত অধিনায়ক)

ওপেন ক্যাটাগরি: গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার, ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান ও গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান।

নারী ক্যাটাগরি: আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ক্যান্ডিডেট মাস্টার সামিহা শারমীন সিম্মী।

ওপেন অনুর্ধ্ব-২০ ক্যাটাগরি: আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া।

বালিকা অনুর্ধ্ব-২০ ক্যাটাগরি: ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, ফিদে মাস্টার নোশিন আঞ্জুম। রাউন্ড-রবিন লিগের শীর্ষ ৩টি দল টপ ডিভিশনের টিকিট পাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া