adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের নির্বাচনে বিতর্কিত প্রার্থীকে সমর্থন দিয়ে বিপাকে ফুটবলার নেইমার

স্পোর্টস ডেস্ক: পারফরমেন্স, ইনজুরি কিংবা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে নিয়মিতই আলোচনায় থাকেন ব্রাজিল সুপারস্টার নেইমার। তবে এবার তিনি আলোচনায় এলেন রাজনৈতিক কারণে। ব্রাজিলে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে তিনি এমন একজন প্রার্থীকে সমর্থন দিয়েছেন, যিনি জনগনের কাছে চরম অগ্রহণযোগ্য। হ্যাঁ, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো সমর্থন পেয়েছেন নেইমারের।
বলসোনারোর নির্বাচনী প্রচারণার গানের সঙ্গে নেচে একটি টিকটক ভিডিও পোস্ট করেছেন নেইমার। – কালেরকণ্ঠ
আগামী রবিবার থেকে শুরু হতে যাওয়া নির্বাচনে লড়াই করবেন বর্তমান প্রেসিডেন্ট জইর বলসোনারো ও সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা। ২০১৯ সাল থেকে ব্রাজিলের প্রেসিডেন্টের দায়িত্বে আছেন বলসোনারো। করোনাকালে তিনি বিতর্কিত এবং উদ্ভট সব মন্তব্য করে ব্যাপক সমালোচিত হন। এছাড়া আমাজন বন ধ্বংসে ভূমিকা রাখার অভিযোগে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতে মামলাও হয়েছে। এমন বিতর্কিত ব্যক্তিকেই সমর্থন দিলেন ব্রাজিল সুপারস্টার।

নির্বাচনের মাত্র তিন দিন আগে ব্রাজিলের নির্বাচনে বিতর্কিত প্রার্থীকে সমর্থন দিয়ে বিপাকে নেইমার। টিকটকে পোস্ট করা সেই নির্বাচনি গানে বলা হয়েছে, ভোট, ভোট, নিশ্চিত করতে ২২ চাপুন, এটিই বলসোনারোর নম্বর। এর মানে হচ্ছে, বোলসোনারোকে ভোট দিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ২২ চাপতে হবে। নেইমারের ওই পোস্ট শেয়ার করতে এক মুহূর্তও সময় নেননি বলসোনারো। যদিও জনমত জরিপে তার চেয়ে এগিয়ে আছেন লুলা ডি সিলভাই।

এর আগে গত বুধবার চ্যারিটেবল চিলড্রেন ফাউন্ডেশন’ পরিদর্শন করেন বলসোনারো। ২০১৪ সালে এটি প্রতিষ্ঠা করেছিলেন নেইমার। বলসোনারোর পরিদর্শনের পর ইনস্টিগ্রামে নেইমার লিখেছিলেন, হ্যালো প্রেসিডেন্ট বলসোনারো,আপনার দারুণ এই সফরের জন্য আমি আপনাকে ধন্যবাদ জনাচ্ছি। কিন্তু বিতর্কিত প্রেসিডেন্টকে সমর্থন দিয়ে বিপাকেই পড়েছেন নেইমার। দেশের জনগণও তার বিরুদ্ধে ক্ষেপে গেছে। সোশ্যাল সাইটে যার আঁচ কিছুটা হলেও টের পাচ্ছেন নেইমার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া