adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেভি মালানের শতকে হেরে গেলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ দুর্দান্ত খেলেছে ইংল্যান্ডের বিরুদ্ধে। ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়তে না পারলেও বোলিং আর ফিল্ডিংয়ে ইংলিশদের নাকাল করে ছেড়েছে টাইগার বোলাররা। কিন্তু শ্বাসরুদ্ধকর লড়াই শেষে ম্যাচটি বাংলাদেশ হেরে গেছে মূলত ওয়ান ডাউনে খেলতে নামার ডেভিড মালানের কাছে।

তার নান্দনিক শতকে লাল-সবুজের দেশ হেরে গেছে ৩ উইকেটে। ফলে ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ১-০তে এগিয়ে গেলে সফরকারী দল।

বুধবার মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের নেমে অধিনায়ক তামিম ও লিটন দাস শুরটা ভালা করলেও চাপ ধরে রাখতে না পেরে পঞ্চম ওভারে ৭ রান করে আউট হয় লিটন দাস। এরপর বিপিএলে আসর সেরা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে ইনিংস বড় করার চেষ্টা করে তামিম ইকবাল। কিন্তু দলীয় ৫১ রানে তামিম কে বোল্ট আউট করে উড। ৩২ বলে ২৩ রান করে আউট হয় টাইগার অধিনায়ক।

শান্তকে সঙ্গে নিয়ে চাপ সামলানোর চেষ্টা করেন মি. ডিপেন্টডেবল। ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদের প্রথম ওভারেই ৩৪ বলে ১৭ রান করে কাঁটা পড়েন মুশফিকুর রহিম। ৯৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এদিন মাত্র ৮ রানে বোল্ট আউট হন সাকিব। ষষ্ঠ উইকেটে মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশত পূরণ করে ৫৮ রান করে সাঁজ ঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত ।

এরপর মাহমুদুলাহ (৩১), আফিফ (৯)ও মিরাজ (৭) রানে আউট হলে তলানিতে পড়ে বাংলাদেশ। তাসকিনের (১৪) ও তাইজুলের ১০ রানে ২ ওভার হাতে থাকতেই অলআউট হলে ২০৯ রানের লড়াকু পুঁজি পাই বাংলাদেশ।
জবাবে প্রথম ওভারে সাকিব জেসন রয়কে আউট করলে চাপে পড়ে ইংল্যান্ড। আরেক ইংলিশ ওপেনার সল্ট ও জেমস ভিন্স কে আউট করে ইংলিশদের উপর চাপ তৈরি করে তাইজুল ইসলাম। অধিনায়ক বাটলারকে ফিরিয়ে তাসকিনের উদ্যাপন প্রতিপক্ষকে ভয় দেখায়। এরপর দলকে ভরসা দেয় মালান ও জ্যাক। ৭০ রানের জুটি গড়ে দুই ব্যাটার। ২৬তম ওভারে ২৬ রানে জ্যাককে আউট করেন মেহেদী মিরাজ।

এরপর একাধিক চাপ প্রয়োগ করলেও মঈন আলী ও ডেভিড মালানের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড। তবে ৩৫তম ওভারে মঈন আলীকে বোল্ট করে পাল্টা আক্রমন করে বাংলাদেশ। কিন্তু মালানের ১৩৪ বলে শতক পূরণ হলে জয়ে দ্বারপ্রান্তে পৌঁছে যায় ইংল্যান্ড। মালানের অপরাজিত ১১৪ রানে ৩ উইকেটের জয় পায় ইংল্যান্ড। ম্যাচ সেরা হন ডেভিড মালান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া