adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের মেরিলিবোন ক্লাবের ২৩৩ বছরের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার

স্পোর্টস ডেস্ক : মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ২৩৩ বছরের বিশাল ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার কনর। সাবেক ইংলিশ এই ক্রিকেটার এমসিসির বর্তমান প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারার স্থলাভিষিক্ত হবেন।

গত বুধবার শ্রীলঙ্কা থেকে সাঙ্গাকারা এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন বলে এমসিসির ওয়েবসাইটে একটি বিবৃতিতে বলা হয়েছে। এমসিসির সদস্যদের অনুমোদন পাওয়ার পরই আগামী বছরের ১ অক্টোবর দায়িত্ব নেবেন কনর।

৪৩ বছর বয়সী কনর বলেন, এমসিসির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হওয়ায় আমি খুব সম্মানিত বোধ করছি। ক্রিকেট আগেই আমার জীবনকে সমৃদ্ধ করে। আর এখন পেলাম দারুণ এই সম্মাননা। -ক্রিকইনফো

জীবনে কতটা পেরিয়ে এসেছি, সেটা বুঝতে প্রায়ই আমাদের পেছনে ফিরে তাকাতে হয়। আমি প্রথম লর্ডসে পা রাখি উচ্ছ্বাস ভরা চোখে। ছিলাম ৯ বছর বয়সের একটা মেয়ে, সে সময় মেয়েদের লং রুমে স্বাগত জানানো হতো না। সময় পরিবর্তিত হয়েছে। অবসরের নেয়ার আগ পর্যন্ত ১৬টি টেস্ট, ৯৩টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন কনর। তিন সংস্করণ মিলিয়ে ১৬০৪ রান ও ১০৪ উইকেট নেন তিনি।

২০০০ সালে ইংল্যান্ডের নেতৃত্ব পেয়ে ২০০৫ সালে দলটিকে প্রথম অ্যাশেজ ট্রফি জেতান কনর। এরপর ২০০৭ সালে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের নারী ক্রিকেটের প্রধান হিসেবে দায়িত্ব পেয়ে যান তিনি। তারপর ২০০৯ সালে এমসিসির আজীবন সদস্যপদ লাভ করেন প্রমিলা এই তারকা ক্রিকেটার। ২০১১ সাল থেকে তিনি আইসিসির নারী ক্রিকেট কমিটির অংশ হিসেবে কাজ করছেন। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া