adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশ চ্যালেঞ্জ নিতে প্রস্তুত: স্টিভ রোডস

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গেছে। তখন মাশরাফির ইনজুরির কারণে সিরিজের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান। আর এবার বাংলাদেশ টেস্ট খেলবে সাকিবের নেতৃত্বে। এরপর ওয়ানডে খেলবে মাশরাফির নেতৃত্বে। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টটি বুধবার রাত ৮টায় অ্যান্টিগায় শুরু হবে। আর এই টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশের নতুন কোচ স্টিভ রোডস।

কোচ গত জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছেন। বাংলাদেশ দল নিয়ে খুব একটা কাজ করার সুযোগ পাননি ইংলিশ কোচ রোডস। তবে ইংল্যান্ডের সাবেক উইকেট রক্ষক ব্যাটসম্যান বাংলাদেশ দলের খেলোয়াড়দের খেলা ইউটিউবে দেখেছেন বলে জানিয়েছেন। আর তা থেকে তিনি মনে করেন, বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

রোডস বলেন, তাদের একেবারে বোকা ভাবার কারণ নেই। বাংলাদেশ দল ভালো মতো প্রস্তুতি নিয়েছে। তাছাড়া তাদের অভিজ্ঞতা অনেক। আন্তর্জাতিক ক্রিকেট এবং টেস্ট ম্যাচ কিভাবে খেলতে হয় তা তারা বেশ জানে। দলে কোচের ভূমিকা নিয়ে রোডস বলেন, আমার কাজ তাদের ভালো মতো প্রস্তুতি নিতে সহায়তা করা এবং তাদের সমর্থন যোগানো। যাতে করে তারা এমন ম্যাচের জন্য ভালো মতো প্রস্তুত হতে পারে।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজটি তিন ম্যাচের হলে ভালো হতো বলে মনে করেন বাংলাদেশ কোচ। তিনি বলেন, আমরা বিজোড় টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী ছিলাম। তবে এই দুই ম্যাচ কিভাবে সামলাতে হবে তা খেলোয়াড়রা জানে। তারা এখানে ভালো খেলার চ্যালেঞ্জটা নিচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজের উইকেট নিয়ে বাংলাদেশ কোচ মনে করেন, প্রথমে উইকেট থেকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ সুবিধা পাবে। উইকেটে ঘাস আছে এবং বেশ বাউন্স পাবে বোলাররা। বাংলাদেশের জন্য এমন উইকেটে মানিয়ে নেওয়া কঠিন হবে বলেও মনে করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া