adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় টেস্টে বাদ পড়ছেন মাহমুদ উল্লাহ রিয়াদ

READনিজস্ব প্রতিবেদক : মাহমুদউল্লাহ রিয়াদ, বাংলাদেশের ক্রিকেটের ভরসার প্রতীক। দলের দুর্দিনে তাকেই কা-ারী মনে করা হতো। সেই রিয়াদ যেনো এখন দলের বোঝা হতে চলেছেন। আজকাল দলের প্রয়োজনে বারবার ব্যর্থ হচ্ছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।  যে কারণে দলকেও চরম মূল্য দিতে হচ্ছে। রঙিন পোশাকের চেয়ে সাদা পোশাকে তিনি বেশি ব্যর্থ হচ্ছেন সাম্প্রতিক সময়ে। গত ১৩ টেস্ট ইনিংসে মাত্র একটিতে অর্ধশত করতে পেরেছেন তিনি। গল টেস্টের দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৮ ও ০।
১৫ মার্চ কলম্বোতে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে দেখা যাবে না মাহমুদ উল্লাহ রিয়াদকে। শ্রীলঙ্কার বিপক্ষে একাদশের বাইরে রাখা হচ্ছে তাকে। রিয়াদের জায়গায় খেলছেন সাব্বির রহমান। টিম ম্যানেজমেন্টের বড় অংশের চাওয়া এমনটাই। কলম্বো থেকে ঢাকাতেও নাকি জানিয়ে দেওয়া হয়েছে এটা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র বলছে, জাতীয় দল ব্যাবস্থাপনা কমিটির একটি বড় অংশ চাইছে রিয়াদকে বিশ্রাম দিতে। তাই এ যাত্রায়  রিয়াদকে একাদশে রাখা সম্ভব হবে না মুশফিকের পক্ষে। রিয়াদ নিজেও তার ফর্ম নিয়ে দারুণ অস্বস্তিতে রয়েছেন। ব্যাটিং কোচ সামারাবিরার সঙ্গে বাড়তি সময় কাটাচ্ছেন। নেটেও বেশি সময় দিচ্ছেন। টেস্টে প্রায় দেড় বছর আগে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ১৩ ইনিংসে হাফ সেঞ্চুরি এসেছে মাত্র একটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে করেছিলেন ৬৭ রান। গত ১৩ টেস্ট ইনিংসে রিয়াদের রান- ৩৫,৩৮,১৭,১৩,৪৭,২৬,৫,১৯,৩৮, ২৮,৬৪,৮ ও ০।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া