adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবি শিক্ষকের খুনিদের দ্রুত গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর

রাবির কেন্দ্রীয় মসজিদে অধ্যাপক শফিউল ইসলামের জানাজা অনুষ্ঠিত হয় (ছবি : এনআর)নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক শফিউল ইসলামের হত্যাকাণ্ডে শোক প্রকাশ করে খুনিদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বিকালে এই হত্যাকাণ্ডের পর প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন বলে ওইদিন রাতে তার প্রেসসচিব একেএম শামীম চৌধুরী নিশ্চিত করেছেন। 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলামকে ক্যাম্পাস সংলগ্ন এলাকায় কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বাউল সাধক লালনভক্ত এই শিক্ষককে কারা হত্যা করেছে, তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। প্রধানমন্ত্রীর প্রেসসচিব শামীম চৌধুরী বলেন, ‘হত্যার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী এবং এ কাপুরুষোচিত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।’
প্রধানমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে শিক্ষক সমিতি। সমিতির সাধারণ সম্পাদক প্রণব কুমার পাণ্ডে জানান, অধ্যাপক শফিউলকে হত্যার প্রতিবাদে রোববার সব ক্লাস-পরীক্ষা বর্জন করবেন শিক্ষকরা। এ ছাড়া রোববার শিক্ষক সমিতির বৈঠকে নতুন কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া