adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সও সরাসরি বিশ্বকাপে

শেষ দিনে বিশ্বকাপের টিকিট কাটল ফ্রান্সওস্পাের্টস ডেস্ক : মঙ্গলবার বিশ্বকাপ বাছাইয়ের শেষ রাউন্ডের ম্যাচে সুইজারল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে উঠেছে পর্তুগাল। একই দিনে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটে নিয়েছে ১৯৯৮ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সও। বেলারুসকে ২-১ গোলে হারিয়ে এ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই সরাসরি বিশ্বকাপে পা রাখল ফ্রান্স।

দিদিয়ের দেশমের দল বরাবরই পয়েন্ট তালিকার শীর্ষে ছিল। তবে তাদের ঘাড়ের উপর তপ্ত নিশ্বাস ফেলছিল সুইডেন ও হল্যান্ড। শেষ দিকে একটু পা হড়কালেই বিপদ ঘটতে পারত। অ্যাতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড আতোইন গ্রিজমান ও আর্সেনাল ফরোয়ার্ড অলিভিয়ের জিরো তা ঘটতে দেননি।
নিজেদের মাঠে ফ্রান্স প্রথম এগিয়ে যায় ২৭ মিনিটে। অসাধারণ এক গোল করে দেশবাসীকে রাশিয়া-যাত্রার স্বপ্ন দেখাতে শুরু করেন গ্রিজমান। ৬ মিনিট পরই আবার গোল উৎসব ফ্রান্সের। এবার নায়ক জিরো। ৪৪ মিনিটে গোল করে বেলারুসকে খেলায় ফিরিয়ে ছিলেন সারোকা। কিন্তু ফরাসিদের বিশ্বকাপ স্বপ্ন কেড়ে নিতে পারেনি তারা।
ফ্রান্স-পর্তুগালের বিশ্বকাপে জায়গা করে নেওয়ার মধ্যদিয়ে ইউরোপ থেকে ৯ দলের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেল। ইউরোপ থেকে বিম্বকাপে উঠা বাকি ৭টি দেশ হলো বেলজিয়াম, ইংল্যান্ড, জার্মানি, পোল্যান্ড, সার্বিয়া, স্পেন ও আইসল্যান্ড। বাকি ৪টি টিকিটের জন্য প্লে-অফ যুদ্ধে নামবে ৯ গ্রুপের মধ্যে সেরা ৮ রানার্সআপ দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া